দেশে স্যামসাংয়ের কোয়াড ক্যামেরার স্মার্টফোন

দেশে স্যামসাংয়ের কোয়াড ক্যামেরার স্মার্টফোন

দেশে স্যামসাংয়ের কোয়াড ক্যামেরার স্মার্টফোন
দেশে স্যামসাংয়ের কোয়াড ক্যামেরার স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক দেশের বাজারে প্রি-অর্ডার শুরু হলো স্যামসাংয়ের চার রিয়ার ক্যামেরা সম্বলিত গ্যালাক্সি এ নাইন ফোনের। এটি বিশ্বের সর্বপ্রথম কোয়াড ক্যামেরার স্মার্টফোন। ডেয়ার-ডেভিল সেলফি কিংবা পারফেক্ট ওয়াইড শট, প্রতিদিনের রোমঞ্চকর মুহূর্তগুলো ক্যাপচার ও শেয়ার করার ক্ষেত্রে গ্যালাক্সি এ নাইন যুগোপযোগী সঙ্গী হিসেবে কাজ করবে।

সাগরের পাড়ে সূর্যাস্তের উপযুক্ত ও সুন্দর দৃশ্য সহজেই ক্যামেরাবন্দি করতে গ্যালাক্সি এ নাইন-এর ১২০ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ক্যামেরা পুরোপুরি সক্ষম। ২এক্স অপটিক্যাল জুমসমৃদ্ধ টেলিফটো লেন্সের ক্যামেরা দিয়ে মূল বিষয়বস্তু ছবিতে ফুটিয়ে তোলা যাবে অত্যন্ত সাবলিলভাবে।

যেকোনো ধরনের আলোর পরিবেশে নিঁখুত ছবি তুলতে স্মার্টফোনটিতে রয়েছে ২৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এ ক্যামেরায় ব্যবহার করা হয়েছে পিক্সেল মার্জিং অ্যালগরিদম যা দিয়ে কম আলোতে স্বচ্ছ, ঝকঝকে এবং অপেক্ষাকৃত কম নয়েজের ছবি তোলা সম্ভব। ছবি সুস্পষ্টভাবে ফুটিয়ে তুলতে ব্যবহারকারী নিজের মতো করে ছবির ডেপথ অব ফিল্ড ঠিক করতে পারবে। এতে করে ছবিতে বোকেহ ইফেক্ট প্রয়োগ করা যাবে অত্যন্ত সুক্ষ্মভাবে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘গ্যালাক্সি এ নাইন-এর প্রতিটি লেন্স তৈরি করা হয়েছে ভিন্ন ভিন্ন ধরনের ছবি তোলার উদ্দেশ্যে যা স্মার্টফোনটির ক্যামেরা ফিচারকে বহুমুখী কর্ম সম্পাদনে সক্ষম করেছে। এমন একটি ডিভাইস তৈরি করতে পেরে আমরা আসলেই গর্বিত।’

সর্বোৎকৃষ্ট মানের ডিজাইনের ধারা বজায় রেখে গ্যালাক্সি এ নাইনে অভিনব তিনটি কালার বা রঙ নিয়ে এসেছে স্যামসাং। ক্যাভিয়ার ব্ল্যাক, লেমোনেড ব্লু এবং বাবলগাম পিংক রঙ-এর এই স্মার্টফোনটির স্লিক, থ্রিডি গ্লাস কার্ভড ব্যাক ঘরাণার নকশা সহজেই একহাতে ব্যবহারের ক্ষেত্রে উপযুক্ত।

নির্ভরযোগ্য ৩,৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির গ্যালাক্সি এ নাইন দেবে নিশ্চিন্ত এবং দীর্ঘক্ষণ ব্যবহারের স্বাধীনতা। পর্যাপ্ত ছবি, ভিডিও, মিউজিক, অ্যাপস সংরক্ষণের সুবিধার্তে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৫১২ জিবি স্টোরেজ পর্যন্ত সুবিধা পাওয়া যাবে। preordera9.com, gpoffers.co/preorder_Galaxya9, daraz.com.bd/shop/smartphonesamsung- থেকে ফোনটি প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডারে বিকাশ, দারাজ ডটকম, পাঠাও এবং গ্রামীণফোন থেকে আকর্ষণীয় ক্যাশব্যাক ও ভাউচার উপহার পাওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি এ নাইন স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯,৯০০ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com