তিন ক্যামেরার নতুন দুই ফোন উন্মুক্ত করলো নকিয়া

তিন ক্যামেরার নতুন দুই ফোন উন্মুক্ত করলো নকিয়া

তিন ক্যামেরার নতুন দুই ফোন উন্মুক্ত করলো নকিয়া
তিন ক্যামেরার নতুন দুই ফোন উন্মুক্ত করলো নকিয়া

তিন রিয়ার ক্যামেরার দুটি নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে নকিয়া। অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের ‘নকিয়া ৬.২’ ও ‘নকিয়া ৭.২’ ফোন দুটি মিডরেঞ্জ সেগমেন্টের। ফোন দুটির অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই। যাতে শিগগিরই অ্যান্ড্রয়েড ১০ আপডেট পাওয়া যাবে।

জার্মানির বার্লিনে স্থানীয় সময় বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ফোন দুটি উন্মুক্ত করা হয়।

‘নকিয়া ৬.২’ স্মার্টফোনে ৬ দশমিক ৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনে স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট ও ৪ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে ১২৮ জিবি রম।

পেছনে তিনটি ক্যামেরায় একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর আর ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

৩ হাজার ৫শ অ্যাম্পিয়ার ব্যাটারির ‘নকিয়া ৬.২’র ওজন ১৮০ গ্রাম। মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯৯ ইউরো (১ ইউরো সমান ৯৩.৪০ টাকা)।

উন্মুক্ত করা অপর ফোন ‘নকিয়া ৭.২’র পর্দাও ৬ দশমিক ৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস। এর ভেতরে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। ৬ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে ১২৮ জিবি রম।

হ্যান্ডসেটটির পেছনেও তিনটি ক্যামেরা। একটি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, থাকছে ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। আর আরেকটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে থাকছে একটি ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

৩ হাজার ৫শ অ্যাম্পিয়ার ব্যাটারির ‘নকিয়া ৭.২’র ওজনও ১৮০ গ্রাম। মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৯ ইউরো (১ ইউরো সমান ৯৩.৪০ টাকা)।

ভিন্ন তিন রংয়ে পাওয়া যাবে ফোনগুলো। তবে কবে নাগাদ ভারত ও বাংলাদেশের বাজারে ফোনগুলো পাওয়া যাবে সে ধরনের তথ্য প্রাথমিক পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com