ডুমিনির ব্যাটে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা

ডুমিনির ব্যাটে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা

ডুমিনির ব্যাটে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা
ডুমিনির ব্যাটে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা

খেলাধুলা ডেস্কঃ জেপি ডুমিনির দারুণ ব্যাটিংয়ে এক ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়েকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ১৩৩ রানের টার্গেট ৬ উইকেট আর ২৬ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে। ম্যাচে দুই দলের কেউই তেমন আহামরি কিছু করতে না পারলেও ম্যাচ জেতানো ইনিংস আর রেকর্ড জুটি গড়ে সব আলো কেঁড়ে নিয়েছেন ডুমিনি।

টি-টোয়েন্টিতে নিজের ৭৮তম ম্যাচে অপরাজিত ৩৩ রান করেছেন ডুমিনি। শুনতে সাধারণ এক ইনিংস মনে হলেও যেকোনো প্রোটিয়া ব্যাটসম্যানের এটিই পচেফস্ট্রমে সেরা ইনিংস আর হেনরিক ক্লাসেনের সঙ্গে ৪৪ রান আর ডেভিড মিলারের সঙ্গে ৩৩ রানের জুটিই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। শেষ বলে চার মেরে ম্যাচ জেতানো ডুমিনিই তাই ম্যাচের নায়ক।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে রানের জন্য লড়াই করতে হয়েছে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের। স্রোতের বিপরীতে একমাত্র শন উইলিয়ামস যা একটু লড়ে দেখালেন।

ইনিংসের দ্বিতীয় ওভারেই সলোমন মিরেকে ফিরিয়ে দেন প্রোটিয়া বোলার পেটারসন। এরপর ২ ছক্কা আর ২ চার হাকানো হ্যামিল্টন মাসাকাদজাকে (২১) তুলে নেন রোবি ফ্রাইলিংক (২-২০)। সেই ধাক্কা সামলাতে ব্যর্থ জিম্বাবুয়ের স্কোর ১২ ওভারেই দাঁড়ায় ৬৪-৪ এ।

বিপর্যয়ের মাঝে পিটার মুরকে নিয়ে দাঁড়িয়ে যান উইলিয়ামস (৪১)। তবে তাদের পঞ্চম উইকেট জুটিতে ৩৭ রানে মূল অবদান আসলে উইলিয়ামসেরই। মুর (৯) শুধু সঙ্গ দিয়ে গেছেন।

উইলিয়মসনকে তুলে নিয়ে জিম্বাবুয়েকে ম্যাচে ফেরানো জুটি ভাঙেন ম্যাচসেরা ডেনি পিটারসন (২-২২)। এরপর পুরো ২০ ওভার খেলেও মাঝারি সংগ্রহ নিয়েই ইনিংস শেষ করে জিম্বাবুয়ে।

রাসি ভ্যান ডার ডুসানকে (১৩) আউট করে দক্ষিণ আফ্রিকার ইনিংসের শুরুটাও ভালো হতে দেন নি ক্রিস্টোফার এমপুফু। এরপর কুইন্টন ডি কক (২৬) ও ফাফ ডু প্লেসিসকে (১২) তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলে দেন ব্র্যান্ডন মাভুতা।

তবে শুরুর ধাক্কা সত্ত্বেও পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই ৫০ রান পার হয়ে যায় প্রোটিয়ারা। এরপর জাহাজের নোঙর হাতে নেন ডুমিনি। সঙ্গে ক্লাসেনের ১ চার আর ২ ছক্কায় করা ২২ রানের ইনিংসটি বেশ কার্যকর প্রতীয়মান হয়।

ক্লাসেনকে তুলে নেন উইলিয়ামস কিন্তু মিলার (অপরাজিত ১৯) ডুমিনির যোগ্য সঙ্গ দিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এই জয়ে ২-০ তে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

আগামী রোববার (১৪ অক্টোবর) সিরিজের শেষ ম্যাচে ফের মুখোমুখি হবে জিম্বাবুয়ে-দক্ষিণ আফ্রিকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com