সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে মিরাজ জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাব বসানোর অনুমোদন ৭ প্রতিষ্ঠানকে
টিকা নিলেই পাওয়া যাবে ১০০ ডলার

টিকা নিলেই পাওয়া যাবে ১০০ ডলার

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:

করোনাভাইরাসের মহামারিতে বিপর্যস্ত সারা বিশ্ব। তাই স্বাভাবিক জীবনে ফিরতে বিশ্বের সব দেশেই চলছে টিকাদান কর্মসূচি। এমন পরিস্থিতিতে নতুন করে টিকা নেওয়া ব্যক্তিদের ১০০ মার্কিন ডলার করে প্রদান করার ভিন্ন এক সিদ্ধান্ত নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির অঙ্গরাজ্যগুলোকে এ বিষয়ক নির্দেশনা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসি।

 

যুক্তরাষ্ট্রে সম্প্রতি ভারতে প্রথম শনাক্ত করোনার ডেল্টা ধরনের ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে দেশটিতে কমছে টিকাদানের গতিও। এমন পরিস্থিতিতে টিকাদান কর্মসূচি জোরদার করতে এবং টিকা নিতে মানুষকে উদ্বুদ্ধ করতে এমন নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন।

 

Vaccines are curbing COVID: Data from Israel show drop in infectionsবার্তাসংস্থা রয়টার্সকে হোয়াইট হাউসের এক কর্মকর্তা এ সম্পর্কে বলেন , ‘যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় প্রশাসন ও সরকারি বিভিন্ন সেবাখাতের কর্মকর্তা-কর্মচারীদের করোনা টিকার ডোজ সম্পূর্ণ করার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট। যারা টিকার ডোজ নিতে ইচ্ছুক নন, তারা যেন নিয়মিত করোনা টেস্ট করানো, সামাজিক দূরত্ববিধি, নিয়মিত মাস্ক পরা ও ভ্রমণ বিষয়ক সীমাবদ্ধতা মেনে চলেন।’

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের মোট জনসংখ্যার অর্ধেকেরও কম মানুষ এখন পর্যন্ত পুরোপুরি টিকার আওতায় এসেছেন।

বৃহস্পতিবার হোয়াইট হাউসে প্রেসিডেন্ট বাইডেন বলেন, করোনার অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণে নতুন এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তার ভাষায়, এতে করে ‘টিকা না নেওয়াদের মহামারি’ খারাপ পরিস্থিতিতে চলে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com