সংবাদ শিরোনাম :
আজমিরিগঞ্জ কালনী কুশিয়ারা নদীতে ব্যাপক ভাঙ্গন বানিয়াচং ক্রিকেট ক্লাবের নয়া কমিটির অভিষেক ও পরামর্শ সভা অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে জ্বালানি তেল  সংকট! পীরগঞ্জে ম্যাটস্ এন্ড নার্সিং ইনস্টিটিউটের উদ্বোধন করেন–বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ব্রাহ্মণবাড়িয়ায় মালদ্বীপ প্রবাসীদের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এম পি’র জন্মদিন পালন  সায়হাম গ্রুপের উদ্যোগে ২০ হাজার দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরনের উদ্যোগ বাংলাদেশ ও যুক্তরাজ্যেকূটনীতি এবং মানবাধিকার সংস্থার নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল ইভটিজিং এর প্রতিবাদ করায় ৩ ছাত্রের উপর মধ্যযুগীয় কায়দায় হামলা ব্র্যাথওয়েট হতে পারলেন না ‘ট্র্যাজিক হিরো’ পাওয়েল জলবায়ু অর্থ চুক্তিতে বাধা হতে পারে ভূরাজনীতি: পররাষ্ট্রমন্ত্রী
জয়ে শুরু বসুন্ধরা কিংসের এএফসি কাপ

জয়ে শুরু বসুন্ধরা কিংসের এএফসি কাপ

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

মালদ্বীপের মাঠে তাদের চ্যাম্পিয়ন দল মাজিয়া এফসিকে ২-০ গোলে হারিয়ে এএফসি কাপ মিশন শুরু করেছে বসুন্ধরা কিংস। মাজিয়া অধিনায়ক kalerkanthoমোহাম্মদ ইরুফানের আত্মঘাতী গোলে শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রোবিনহোর অসাধারণ এক গোলে ব্যবধান বাড়িয়ে নেয় তারা। শেষ পর্যন্ত এই ব্যবধানটা ধরে রেখেই এবারের এএফসি কাপে কিংসের শুভ সূচণা।

মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামে এ ম্যাচে প্রথমার্ধটা অসাধারণ কাটিয়েছে কিংস। শুরুতে মাজিয়ার প্লেসিংয়ের মুখে সংঘবদ্ধ আক্রমণে ওঠা কঠিন হয়ে যাচ্ছিল। কিন্তু ২৫ মিনিটে অপ্রত্যাশিত একটা গোল পেয়ে গেলে খেলার মোড় ঘুরে যায়।

বক্সের বেশ বাইরে মাজিয়া অধিনায়ক একটা বল ক্লিয়ার করতে গিয়ে লম্বা শটে নিজেদের জালেই জড়িয়ে দিয়েছেন। কিংস স্ট্রাইকার রাউল বেসেরা তাঁর কাছ থেকে বল কাড়তে চেয়েছিলেন, ব্যাকআপে কোনো সতীর্থকে না পেয়ে ইরুফান সেই বল উড়িয়ে বাইরে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু হাওয়ায় ভেসে বল সোজা ঢুকে যায় মাজিয়ারই জালে। ১-০ তে এগিয়ে গিয়েই চাপ আলগা করে ফেলে কিংস। আক্রমণাত্মক হয়ে ওঠে। এর পরই দেখা যায় রবসন রোবিনহোর জাদু। বক্সের একটু বাইরে মাজিয়া অধিনায়কের সঙ্গে তাঁর বল দখলের লড়াই ছিল। একপর্যায়ে ইরুফানের বাম দিক দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। ইরুফান তখনো বুঝতে পারেননি কত বড় ভুল করেছেন তিনি। আরেকজন সেন্টারব্যাক এগিয়ে এসেছিলেন রোবিনহোকে থামাতে। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাজিয়া গোলরক্ষক আর তাঁর কাছের পোস্টের মাঝ দিয়ে যে ফাঁকটুকুতে চোখ রেখেছিলেন, তা থেকে চোখ না সরিয়ে গোলার মতো নিচু এক শটে বল পাঠিয়ে দিয়েছেন সে জায়গাটাতেই। মিরজোখিদ প্রতিক্রিয়া দেখানোরও সুযোগ পায়নি।

২-০ গোলের লিডের স্বস্তি নিয়ে এবারের এএফসি কাপের প্রথম ম্যাচে তাই বিরতিতে যায় কিংস। অবশ্য ভাগ্যও সহায় ছিল তাদের। কারণ ম্যাচের শুরুর দিকে মাজিয়া সুযোগ বের করে ফেলেছিল। দ্বিতীয় মিনিটে হামজা মোহাম্মদের কাটব্যাকে ইব্রাহিম আইসাম উড়িয়ে মেরে সেই সুযোগ নষ্ট করেছেন। নবম মিনিটে স্টুয়ার্ট কর্নেলিয়াসের হেডেও গোল হতে চলেছিল প্রায়। বল আনিসুর রহমানের হাতের কানায় লেগে দ্বিতীয় পোস্ট দিয়ে বেরিয়ে যায়। এরপর আরো একবার সুযোগ নষ্ট করে মাজিয়া। তপু বর্মণের একটা ভুল পাস থেকে মুহূর্তে বক্সের মুখে উঠে আসেন হামজা মোহাম্মদ, কিন্তু তিনিও শটটা পোস্টে রাখতে পারেননি। ২৫ মিনিটের পর থেকে এই খেলাটাই ঘুরে যায়। আর রোবিনহোর দ্বিতীয় গোলের পর রাউল ও জোনাথনও গোলের কাছাকাছি গিয়েছিলেন। বক্সের ওপর থেকে নেওয়া দুজনের শটই অবশ্য পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধটা সেখান থেকেই শুরু করে কিংস, একই রকম আক্রমণাত্মকভাবে। তবে সময় পেরোতে থাকলে ক্রমে লিডটা ধরে রাখতেই মনোযোগী হয় তারা। এর মধ্যেই কাউন্টারে ব্যবধান আরো বাড়ানোর সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু বেসেরার কাটব্যাকে বল নিশানায় রাখতে পারেননি বিশ্বনাথ। অন্য প্রান্তে মাজিয়াও সুযোগ তৈরি করে। কিন্তু ডানদিক থেকে নেওয়া কর্নেলিয়াস স্টুয়ার্টের শট সেভ করেন আনিসুর রহমান, হামজার ফিরতি শট বেরিয়ে যায় পোস্টের বাইরে দিয়ে। অন্য প্রান্তে আবার বেসেরার বাড়ানো বলে জোনাথনের নেওয়া জোরালো শটে বাধা হন মাজিয়া গোলরক্ষক, বেসেরার ফিরতি শট আবার লাগে মাজিয়ার এক ডিফেন্ডারের গায়ে। এর মধ্যেই ম্যাচের প্রথম বদল এনেছিলেন ব্রুজোন। মাহবুবুরের বদলে নামে মোহাম্মদ ইব্রাহিম, ৮২ মিনিটে ডিফেন্সিভ মিডফিল্ডার আতিকুর রহমানকে নামান জোনাথনের বদলে। লক্ষ্য যেকোনো মূল্যে ব্যবধান ধরে রাখা। শেষ পর্যন্ত মাজিয়াকে আর কোনো গোলের সুযোগ না দিয়ে ২-০ গোলের জয়েই এএফসি মিশন শুরু করতে পেরেছে কিংস।

২১ আগস্ট কিংসের পরের ম্যাচ বেঙ্গালুরু এফসির বিপক্ষে। প্লে অফ পেরিয়ে আসা দলটি কাল নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হেরে গেছে মোহনবাগানের কাছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com