জিয়া চ্যারিটেবল মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়লো

জিয়া চ্যারিটেবল মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়লো

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা বিশেষ আদালত-৫ এর বিচারপতি মো. আখতারুজ্জামান ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারপতি শেখ নাজমুল আলম এই আদেশ দেন।

এর আগে গত ৩১ জুলাই একই আদালত খালেদার জামিন ৭ আগস্ট (আজ) পর্যন্ত বর্ধিত করেছিল। এ পর্যন্ত এই মামলায় বিএনপি প্রধানের জামিনের মেয়াদ বেশ কয়েকবার বাড়ানো হলো।

উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় ক্ষমতার অপব্যবহার করে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ মামলার অন্য আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটি এর সাবেক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

একই আদালত গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায়ের দিন থেকে খালেদা জিয়া রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। খবর: ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com