সংবাদ শিরোনাম :
বাংলাদেশের পতাকার আদলে তৈরি বিকিনি-হাফপ্যান্ট বিক্রি হচ্ছে অ্যামাজনে! ধর্ষককে সৌদি থেকে ধরে আনছেন ভারতীয় পুলিশ কমিশনার মেরিন স্বামীকে নিয়ে খাজা বাবার দরবারে নুসরাত, সোশ্যাল মিডিয়ায় ঝড় বন্যা থেকে বাঁচতে গ্রামের এক বাড়ির বিছানায় ঠাঁই নিল বাঘ! পরীক্ষার ফাঁকেই আধঘণ্টার ব্রেক নিয়ে সন্তান জন্ম দিলেন তরুণী ‘পীর’কে জমি দিলেই মিলবে বেহেস্তের টিকিট! মেয়ের কিছু হলে আমি আত্মহত্যা করবো: মিন্নির বাবা প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে: কাদের দেশে ফিরলেই প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ: স্বরাষ্ট্রমন্ত্রী বন্যা কবলিত ৮ লাখ মানুষের দুর্ভোগ চরমে, বন্যায় এ পর্যন্ত ১২ জনের মৃত্যু

জাতীয় ভোটার দিবস আজ

জাতীয় ভোটার দিবস আজ
জাতীয় ভোটার দিবস আজ

লোকালয় ডেস্কঃ জাতীয় ভোটার দিবস আজ। প্রথমবারের মতো এ বছর দিবসটি উদযাপন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এবারের প্রতিপাদ্য ‘ভোটার হব, ভোট দেব’।

এ উপলক্ষে আজ শুক্রবার সারা দেশে বর্ণাঢ্য আয়োজন করতে যাচ্ছে ইসি। ইসি জানায়, শহীদের রক্তে রাঙানো মার্চ মুক্তিযুদ্ধের সূচনার জন্য গৌরবময় ও পবিত্রতম হওয়ায় ১ মার্চ জাতীয় ভোটার দিবস উদযাপনের জন্য বেছে নেয়া হয়েছে।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে আজ সকাল ৯টায় জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে গিয়ে শেষ হবে। এতে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনাররা অংশ নেবেন। একইদিন বিকালে নির্বাচন কমিশন ভবনের মিলনায়তনে ভোটার দিবস উদযাপন করা হবে।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। ভোটার দিবস উপলক্ষে ইসি সচিবালয়ে আলোকসজ্জা করা হয়েছে। ইসিসহ সারা দেশে পোস্টার সাঁটানো হয়েছে। ভোটার দিবসের একটি গান প্রচার করা হচ্ছে। ভোটার দিবস উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র ও স্মরণিকা প্রকাশ করা হচ্ছে।

এ বিষয়ে বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ১ মার্চ দেশে প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস পালন করা হবে। উৎসবমুখর পরিবেশে সারা দেশে জাতীয় ভোটার দিবস পালন করার জন্য আমরা প্রস্তুতি নিয়েছি। এর মধ্যে কেন্দ্রীয় পর্যায়ে নির্বাচন ভবনে একটি আলোচনা সভা হবে।

এছাড়া উপজেলা, জেলা, বিভাগ পর্যায়েও এ ভোটার দিবস পালনের জন্য সব কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ভোটার তালিকা হালনাগাদ সম্পর্কে সচিব হেলালুদ্দীন আরও বলেন, আমরা এখন থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ১ মার্চ থেকে শুরু করব।

শুক্রবার ছয়জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র প্রদানের মাধ্যমে এর আনুষ্ঠানিকভাবে শুরু হবে। শুধু এ বছর উপজেলা পরিষদ নির্বাচন থাকায় ১ এপ্রিল এ কার্যক্রম শুরু হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com