সংবাদ শিরোনাম :
চীনে তেলের ট্যাংক বিস্ফোরণে নিহত ১৯, আহত ১৭২

চীনে তেলের ট্যাংক বিস্ফোরণে নিহত ১৯, আহত ১৭২

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  চীনে একটি তেলের ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭২ জন। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রোববার সকালে চীনা সরকারি কর্মকর্তারা এক সংবাদ সম্মেলনে হতাহতের এই তথ্য জানিয়েছেন।

চীনা সংবাদ মাধ্যম সিজিটিএন বলছে, শনিবার বিকেলে চীনের ঝেজিয়াং প্রদেশের তাইজৌ শহরের মহাসড়কে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ট্যাংকারটি বিস্ফোরণের পর এটি ছিটকে গিয়ে নিকটস্থ একটি ওয়ার্কশপের ওপর পড়লে দ্বিতীয় দফা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর চারপাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। এর তীব্রতায় সড়কের পাশের অনেকগুলো ঘরবাড়ি ও কারখানা ভেঙে গিয়েছে। একাধিক গাড়িতেও আগুন ধরে যায়।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গিয়েছে, চারপাশ ধোঁয়ায় ঢেকে গেছে। আগুনের গোলা আকাশে উড়তে দেখা যাচ্ছে। সেগুলি গিয়ে পড়ছে আশেপাশে থাকা বাড়িঘরের উপর।

এই ঘটনার পরপরই শুরু হয় উদ্ধারকাজ। প্রাথমিকভাবে এতে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। কিন্তু পরে রোববার সকালে এক সংবাদ সম্মেলনে নিহতের সংখ্যা ১৯ বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

এ ঘটনায় আহত ১৭২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

এদিকে ভয়াবহ ওই বিস্ফোরণের পর একাধিক মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

চীনে এমন এক সময় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো যখন দেশটিতে নতুন করে করোনা সংক্রমণ দেখা দিয়েছে। করোনা ঠেকাতে রাজধানী বেজিংয়ের একাংশে ফের লকডাউন ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com