গরম থেকে রেহাই পেতে পুরো গাড়িতে গোবরের প্রলেপ!

গরম থেকে রেহাই পেতে পুরো গাড়িতে গোবরের প্রলেপ!

গরম থেকে রেহাই পেতে পুরো গাড়িতে গোবরের প্রলেপ!
গরম থেকে রেহাই পেতে পুরো গাড়িতে গোবরের প্রলেপ!

আন্তর্জাতিক ডেস্ক- প্রচণ্ড দাবদাহে পুড়ছে দেশ। গরমে প্রভাব পড়েছে প্রতিবেশী দেশ ভারতেও। গরম থেকে বাঁচতে অনেকেই নানা উপায় অবলম্বন করছেন। তবে ভারতের আহমদাবাদের এক ব্যক্তি যা করলেন তা একেবারে অভিনব। যা নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে।

কলকাতার একটি দৈনিকের প্রতিবেদনে জানা গেছে, ভারতের আহমেদাবাদের তাপমাত্রা এখন ৪৫ ডিগ্রির উপরে। তীব্র গরমে গাড়িতে যাতায়াতেও খুব কষ্ট। গাড়ির এয়ারকন্ডিশন এই গরমে কাজ করছে না। তাই আহমেদাবাদের বাসিন্দা সেজাল শাহ যাতায়াতের পথে নিজেদের আরামের কথা মাথায় রেখে নিজের গাড়ি গোবরের প্রলেপে মুড়ে ফেলেছেন।

কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই গাড়ির ছবি পোস্ট করেন রূপেশ গৌরাঙ্গ দাস নামে এক যুবক। আর সেই ছবিতে দেখা গেছে, গোবরের প্রলেপে ঢাকা একটি বিশাল বহুল গাড়ি। নিজের পোস্টে রূপেশ লিখেছেন, গোবরের সর্বশ্রেষ্ঠ ব্যবহার।

ছবিটি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই কীভাবে এই কাজটি করা হয়েছে, তা জানতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই। কেউ আবার জিজ্ঞেস করেছেন গোবরের কটি স্তর গাড়ি ঠান্ডা রাখতে সক্ষম? ইতিমধ্যেই এই গাড়িটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল সাইটে।

প্রসঙ্গত, বর্তমান সময়ে দাঁড়িয়েও ভারতের গ্রামাঞ্চলে প্রায় প্রতিটি মাটির বাড়িতেই এখনও প্রতিদিন গোবরের প্রলেপ দেওয়া হয়। কারণ, গরমকালে গোবরের প্রলেপ ঠান্ডা রাখে ঘর। একইভাবে শীতের সময়ে ঘর গরম রাখে গোবর। পাশপাশি, এটি মশা নিরোধক হিসেবেও কাজ করে। সবমিলিয়ে গোবরের একাধিক উপকারিতা আবারও প্রমাণিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com