খাশোগি হত্যাকে ‘জঘন্য লুকোচুরি’ বললেন ট্রাম্প

খাশোগি হত্যাকে ‘জঘন্য লুকোচুরি’ বললেন ট্রাম্প

খাশোগি হত্যাকে ‘জঘন্য লুকোচুরি’ বললেন ট্রাম্প
খাশোগি হত্যাকে ‘জঘন্য লুকোচুরি’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় সৌদি আরবের প্রতিক্রিয়াকে ‘সবচেয়ে জঘন্য লুকোচুরি’ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার ওভাল অফিসে সাংবাদিকদের তিনি বলেছেন,‘লুকোচুরির ইতিহাসে এটা ছিল সবচেয়ে জঘন্য লুকোচুরির ঘটনা। এটা একেবারেই সাধারণ।’

খাশোগি হত্যার পরিকল্পনাকারীরা যারাই হোক না কেন তারা ‘বড় ধরণের সমস্যায় পড়বে’ বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

গত ২ অক্টোবর রিয়াদের কট্টোর সমালোচক জামাল খাশোগি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করেন। এরপর আর সেখান থেকে বের হননি। তুরস্কের দাবি, খাশোগিকে কনস্যুলেট ভবনের ভেতরে হত্যার পর তার লাশ সরিয়ে ফেলা হয়। প্রথমে অস্বীকার করলেও শেষ পর্যন্ত আন্তর্জাতিক চাপের মুখে সোমবার সৌদি আরব স্বীকার করে, খাশোগিকে খুন করা হয়েছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইর ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, এ ঘটনা ছিল একটি ‘ভয়ানক ভুল’।

ট্রাম্পের হুঁশিয়ারি দেওয়ার কিছুক্ষণ পরই পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, খাশোগি হত্যায় যারাই দায়ী বলে চিহ্নিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে এ ঘটনায় জড়িত হিসেবে সন্দেহভাজন ২১ জনের যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ওয়াশিংটনে পররাষ্ট্র দপ্তরে সংবাদ সম্মেলনে পম্পেও জানিয়েছেন, পরিস্থিতি নিয়ে তিনি ও প্রেসিডেন্ট ট্রাম্প ‘সন্তুষ্ট নন।’

তিনি বলেন, ‘আমরা এটা একেবারেই স্পষ্ট করছি যে, সহিংসতার মাধ্যমে সাংবাদিক খাশোগিকে নীরব করার নির্মমতাকে যুক্তরাষ্ট্র সহ্য করবে না।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com