ক্রিকেটার রুবেল ব্রেইন টিউমারে আক্রান্ত

ক্রিকেটার রুবেল ব্রেইন টিউমারে আক্রান্ত

ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল
ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল

স্পোর্টস্ আপডেট ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের ব্রেইন টিউমার ধরা পড়েছে। বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার গত সপ্তাহে টিউমারের বিষয়টি জানতে পেরেছেন। বাংলাদেশের হয়ে ৫টি ওয়ানডে খেলেছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। চিকিৎসার জন্য শিগগিরই সিঙ্গাপুর যেতে চান তিনি। সেজন্য প্রস্তুতিও নিচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিষয়টি এখন ক্রিকেটাঙ্গনের নজরেই পড়েছে।

গত সপ্তাহে পরীক্ষা করাতে গিয়ে মোশাররফ জানতে পেরেছেন, তার ব্রেইনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয়েছে তার ব্রেইনে। এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদন্ড থেকে জন্ম নেয়।

বিপিএলের ষষ্ঠ আসরেও চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে একটি ম্যাচ খেলেছেন মোশাররফ। টিউমার হয়েছে জানার পরই থমকে দাঁড়িয়েছে তার জীবন। ঢাকা প্রিমিয়ার লিগ খেলা বাদ দিয়ে অভিজ্ঞ এই ক্রিকেটারকে এখন নিতে হচ্ছে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি। আজ সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য অ্যাপোয়েনমেন্টও নেওয়া হয়েছে। ডাক্তার বলেছেন, টিউমারটি প্রথম পর্যায়ে আছে, সফল অস্ত্রোপচারের মাধ্যমে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব।’

এদিকে বিষয়টি অবগত হয়েছে বিসিবির মেডিক্যাল বিভাগও। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এ বিষয়ে বলেছেন, ‘বিসিবির মেডিকেল টিমের সঙ্গে মোশাররফের কথা হয়েছে এবং তাকে সঠিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, মোশাররফের পুরো চিকিৎসা প্রক্রিয়ায় ৪০ লাখ টাকা খরচ হবে। এই ব্যাপারটি জানিয়ে বিসিবির কাছে আর্থিক সহায়তা চেয়েছেন বাঁহাতি এই স্পিনার।

২০০০-০১ মৌসুম থেকে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলে আসছেন মোশাররফ। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজে আবারও ফিরেছিলেন জাতীয় দলে। কিন্তু ইংল্যান্ড সিরিজের পরই আবার বাদ পড়েন। তবে ঘরোয়া ক্রিকেটে এখনও পরীক্ষিত পারফরমার তিনি। ক্যারিয়ারে ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ ও ১০৪টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন মোশাররফ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com