কিতা খবর, বালানি?

লোকালয় ডেস্ক :

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সিলেট সফরের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধানমন্ত্রীর বক্তব্য দেয়ার আগে সিলেটের আঞ্চলিক ভাষায় কথা বলে সমাবেশস্থল মুখর করে তোলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের জানতে চান কিতা খবর? বালানি। তখন সমস্বরে নেতাকর্মীরা বলেন, বালা। এ সময় বক্তা ওবায়দুল কাদেরসহ মঞ্চে থাকা অন্যান্য শীর্ষ নেতারাও হেসে ওঠেন। টেলিভিশনের পর্দায় শেখ হাসিনার মুখেও হাসি দেখা যায়। তার এমন বক্তব্যে সমাবেশে আসা লোকজনের মাঝে প্রাণের সঞ্চার করে। শুরুতে ওবায়দুল কাদের হযরত শাহজালাল ও শাহপরানসহ সিলেট অঞ্চলের ওলীদের কথা স্মরণ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কবিতা বলার মধ্য দিয়ে মূল বক্তব্যে যান।

শেখ হাসিনার সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজ দেশে ষোল কোটি মানুষ চৌদ্দ কোটি মোবাইল। এ সময় নেতাকর্মীদের উদ্দেশে আঞ্চলিক ভাষায় বলে উঠেন, এটা বালানি? তখন উপস্থিত জনতা সমস্বরে বলে উঠেন বালা।
বিএনপি সরকারের আমলে সিলেট উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে ছিল দাবি করে ওবায়দুল কাদের বলেন, সিলেটে বিদ্যুৎ ছিল? খালেদা জিয়ার সময় ছিল? নেতাকর্মীরা জবাব দেন না। কাদের বলেন, শেখ হাসিনা সিলেটকে আলোকিত করেছেন। সবই তো হচ্ছে। রাস্তা হচ্ছে। আজকে অনেক কিছু উদ্বোধন করলেন।

উপস্থিত জনতার উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্বের সেরা রাষ্ট্রনায়কদের একজন কে? সবাই বলেন, শেখ হাসিনা। তিনি বলেন, শেখ হাসিনা আমাদের গর্ব। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। এরপর তিনি স্লোগান ধরেন, কোন সে নেত্রী? সবাই বলেন, শেখ হাসিনা।

আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, ‘বাংলাদেশকে বাঁচাতে হলে, আওয়ামী লীগকে বাঁচাতে হলে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আগামী নির্বাচনে সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করে আমাদের বিজয়ী করতে হবে।

এরপর তিনি নিজেই স্লোগান ধরেন। বলেন, বঙ্গবন্ধু, ভাসানী, শেরে বাংলার নৌকা। তারসঙ্গে সুর মিলিয়ে উপস্থিত নেতাকর্মীরাও নৌকা নৌকা ধ্বনিতে সিলেট আলিয়া মাদরাসা মাঠ মুখরিত করে তোলেন।

লোকালয় সংবাদ/ ০১ ফেব্ররুয়ারী ২০১৮/ একে কাওসার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com