‘এ বছর ডেঙ্গুতে আক্রান্ত ৫০০ পুলিশ’

‘এ বছর ডেঙ্গুতে আক্রান্ত ৫০০ পুলিশ’

‘এ বছর ডেঙ্গুতে আক্রান্ত ৫০০ পুলিশ’
‘এ বছর ডেঙ্গুতে আক্রান্ত ৫০০ পুলিশ’

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার হাত থেকে রক্ষা পাচ্ছেন না জনগণের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরাও।

ডেঙ্গুর প্রকোপের মধ্যে গত সাড়ে তিন মাসে পাঁচশ’র বেশি পুলিশ সদস্য মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে একজন চিকিৎসক জানিয়েছেন।

আর এবার ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজন পুলিশ সদস্য এবং দুজন পুলিশ সদস্যের স্ত্রীর মৃত্যুর তথ্য জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

ডেঙ্গু আক্রান্ত পুলিশ সদস্যদের অধিকাংশই মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের চিকিৎসক মনোয়ার হোসেন।

তবে খোঁজ নিয়ে একজন অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার পদমর্যাদার তিনজন ও অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তা এবং বেশ কয়েকজন পরিদর্শকের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়ে জানা গেছে।

পুলিশ হাসপাতালের চিকিৎসক মনোয়ার গণমাধ্যমকে জানান, এ বছরের মে মাস থেকে এখন পর্যন্ত পুলিশ সদস্য এবং তাদের পরিবারের সদস্য মিলিয়ে মোট ৭৮৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৫২৫ জন ছিল পুলিশ সদস্য।

এখন হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সবার অবস্থা ভালো বলে জানান এই চিকিৎসক। তবে এখন পর্যন্ত কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

সরজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্তদের বিশেষ যত্ন নিচ্ছেন নার্সরা। রোগীর স্বজনরা ডাকার সঙ্গে সঙ্গে রোগীদের কাছে ছুটে যাচ্ছেন তারা।

চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা গেছে, জুলাই মাসের প্রথম দিকে অনেকেই দেরি করে চিকিৎসা নিতে এসেছেন। কিন্তু বর্তমানে যারা আসছেন তারা জ্বর হওয়ার দু-একদিনের মধ্যেই হাসপাতালে চলে আসছেন। ডেঙ্গু রোগী মোকাবিলায় হাসপাতালটির যথেষ্ট সক্ষমতা রয়েছে।

এদিকে রোগীদের প্লাটিলেটের জন্য প্রতিদিনই কয়েক ব্যাগ রক্ত লাগছে। এসব রোগীর আত্মীয়-স্বজন ছাড়াও পুলিশ ব্লাড ব্যাংক থেকে রক্ত দেয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com