এশিয়া কাপ: ভারতের জন্য সূচিতে আসছে পরিবর্তন

এশিয়া কাপ: ভারতের জন্য সূচিতে আসছে পরিবর্তন

খেলাধুলা ডেস্ক :  সেই ২০০৮ সাল থেকে দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। ক্রিকেটের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলকে এখন শুধু আইসিসি আয়োজিত টুর্নামেন্টগুলোতেই কেবল মুখোমুখি হতে দেখা যায়। কদিন পর আইসিসির আয়োজিত এশিয়া কাপে গ্রুপে পর্বে মুখোমুখি হওয়ার কথা ভারত-পাকিস্তানের। আগামী সেপ্টেম্বরের ১৯ তারিখে মাঠে গড়ানোর কথা ছিল ম্যাচটির। কিন্তু সেই সম্ভাবনার গায়ে বড় এক ধাক্কা।

খোদ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে সূচির নির্ধারিত দিনে নাও হতে পারে ভারত-পাকিস্তানের ম্যাচ। পরিবর্তনের কথা উঠছে ভারতের আপত্তির কারণে। পাকিস্তানের মুখেমুখি হওয়ার আগের দিন বাছাই পর্ব উৎরে আসা আরেকটি দলের বিপক্ষে খেলতে হবে ভারতকে। পরপর দুই দিন দুই ৫০ ওভারের ম্যাচ খেলতে আপত্তি জানিয়ে আসছে তারা।

পাকিস্তানের মতো প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগের দিন ম্যাচ খেলতে হবে বলে ভারতকে এশিয়া কাপ না খেলারই পরামর্শই দিয়েছিলেন বীরেন্দ্রন শেবাগ। এতো আপত্তির ভিড়ে সূচি পরিবর্তনের কথা নাকি ভাবছে এসিসি। এই ব্যাপারে স্পষ্ট ইঙ্গিতও দেওয়া হয়েছে।

 

এদিকে, টানা ক্রিকেটের মধ্যে আছেন ভারতীয় ক্রিকেটাররা। আইপিএল শেষ হতেই ইংল্যান্ডের বিপক্ষে লম্বা একটা সিরিজ খেলতে উড়াল দিয়েছে ভারত। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ থেকে ১১ সেপ্টেম্বর। তারপরই ছুটে আসতে হবে সংযুক্ত আরব আমিরাতে। এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে মরুর দেশটিতেই। এতো ধকলের জন্যই সূচি পরিবর্তনের জন্য চাপ দিয়ে আসছিল ভারত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com