এখন আমাদের ভিক্ষা চাইতে হয় না : ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী

এখন আমাদের ভিক্ষা চাইতে হয় না : ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লোকালয় ডেস্ক : ধানমন্ত্রী শেখ হাসিনা টেন্ডারবাজী, সন্ত্রাস ও মাদক বন্ধের ব্যাপারে কোনো দলীয় পরিচয় না দেখে ব্যবস্থা নেবার জন্য জন্য জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ দিয়েছেন। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

 

সম্মেলনে প্রধানমন্ত্রী জনগণের জন্য সরকারি সেবা সুষ্ঠুভাবে নিশ্চিত করা, বাল্যবিয়ে রোধ, সুশাসন প্রতিষ্ঠা, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, সামাজিক বৈষম্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি, তথ্য প্রযুক্তির প্রসার মাদক, সন্ত্রাস, খাদ্যে ভেজাল, অনৈতিক কর্মকাণ্ড প্রতিরোধসহ ২৩টি বিষয়ে জেলা প্রশাসকদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়েছেন।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘বিনা দ্বিধায় আপনারা টেন্ডারবাজি, সন্ত্রাস ও মাদক এগুলো নির্মূল করবেন। এখানে কে কোন দল করে সেটা দেখার কোনো দরকার নেই। যদি কেউ বাধা দেয়, আমি আপনাদের এইটুকু অনুমতি দিতে পারি কারণ আমি সরকার প্রধান হলেও আমি জাতির পিতার কন্যা, আপনারা সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করতে পারেন। যেখানে যে বাধা আসে, আমরা তা দেখবো। কিন্তু আমরা সমাজ থেকে এ সমস্তগুলো নির্মূল করতে হবে।’

 

তিনি উল্লেখ করেন, আওয়ামী লীগ সরকার দুই মেয়াদ পূর্ণ করায় দেশের উন্নয়ন গতিশীল হচ্ছে। এখন আর আমাদের কারো কাছে সাহায্য চাইতে হয় না। এবার ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট দিতে পেরেছি। এখন আমাদের ভিক্ষা চাইতে হয় না, কারও সাহায্য চাইতে হয় না।

 

২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গড়তে সংকল্প পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী  এজন্য প্রসাশনের সকলকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে আহবান জানান। এ সময় তিনি তাঁর সরকারের শেষ পর্যায়ের কথা তুলে ধরে বলেন, এবছরে শেষের দিকে নির্বাচন হবে। জনগন তার দলকে ভোট না দিলে অক্ষেপ নেই।  দেশকে এগিয়ে নিতে যে সকল উন্নয়নমূলক কর্মসূচি নেয়া হয়েছে তা যেন ব্যহত না হয় সেটা দেখতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।

 

এর আগে, অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তিন দিনব্যাপী এ সম্মেলনে ১৮টি অধিবেশনের মাধ্যমে আপনারা মাঠ পর্যায়ের সমস্যা এবং সম্ভাবনার কথা নীতি-নির্ধারণীর পর্যায়ে সরাসরি তুলে ধরার সুযোগ পাবেন।

 

ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও মন্ত্রণালয়ের সচিবসহ ৬৪ জেলায় কর্মরত জেলা প্রশাসক এবং আট বিভাগীয় কমিশনার উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী এই সম্মেলন চলবে ২৬ জুলাই পর্যন্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com