একজনের সাক্ষ্যের ভিত্তিতে খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে : রেজাক খান

একজনের সাক্ষ্যের ভিত্তিতে খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে : রেজাক খান

একজনের সাক্ষ্যের ভিত্তিতে খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে : রেজাক খান

  • ‘এ মামলার প্রথম সাক্ষী হারুন-অর-রশিদ খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। এই সাক্ষী ছাড়া অন্য কোনো সাক্ষী খালেদা জিয়ার বিরুদ্ধে বলেননি।’

 

অনলাইন ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের দেওয়া সাজা থেকে খালাস চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলের শুনানি কাল মঙ্গলবার পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্ট।

 

২৩ জুলাই, সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে সপ্তম দিনের মতো আপিল শুনানি করা হয়।

আদালতে খালেদা জিয়ার আইনজীবী রেজাক খান বলেন, ‘এ মামলার প্রথম সাক্ষী হারুন-অর-রশিদ খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। এই সাক্ষী ছাড়া অন্য কোনো সাক্ষী খালেদা জিয়ার বিরুদ্ধে বলেননি। তার সাক্ষের ভিত্তিতেই বিচারিক আদালত খালেদা জিয়াকে প৭াচ বছরের সাজা দিয়েছেন।’

 

সোমবার দুপুর ২টায় খালেদা জিয়ার আপিলের ওপর শুনানি শুরু হয়। শেষ হয় বেলা ৪টায়। আদালত খালেদা জিয়ার আপিল শুনানি মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত মুলতবি করেন।

 

আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন এজে মোহাম্মদ অলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, ফারুক হোসেন, একেএম এহসানুর রহমান। অপরদিকে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেয় বিচারিক আদালত। সে রায়ের বিরুদ্ধে আপিল করে জামিন চান খালেদা জিয়া। সেই আপিল শুনানি শুরু হয় গত ১২ জুলাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com