‘এই শূন্যস্থান পূরণ হবার নয়’

‘এই শূন্যস্থান পূরণ হবার নয়’

খেলাধুলা ডেস্ক : গত মৌসুম চলাকালেই লিভারপুল ছেড়ে দেন ব্রাজিলের অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। বার্সেলোনা থেকে ডাক এসেছিল, ফলে ‘না’ করতে পারেননি ব্রাজিল তারকা। এবার গ্রীষ্মের দলবদল যখন চলছে, তখন কুতিনহোর বিকল্প খুঁজতে ব্যস্ত লিভারপুল সমর্থকরা। কিন্তু লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লাপ সরাসরি বলে দিলেন, কুতিনহোর বিকল্প পাওয়া সম্ভব হবে না। কারণ ওই পজিশনে কুতিনহোর মতো ফুটবলার নেই!

নতুন মৌসুমকে সামনে রেখে বেশ কয়েকজন ফুটবলার কিনেছে লিভারপুল। ব্রাজিলয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারকে তো বিশ্বরেকর্ড গড়েই কিনল ইংল্যান্ডের ক্লাবটি।

কুতিনহোর জায়গায় এমন বড় কোনো নাম আসছে কিনা এই প্রশ্নের মুখোমুখি হলে ক্লাপ বলেন, ‘সে ছিল কুতিনহো। তার খেলার একটি নির্দিষ্ট ধরন আছে। কৌশলগত দিক দিয়ে সে অসাধারণ খেলোয়াড়। আমর খেলোয়াড়দের কাউকে আমি ওই পজিশনে চাই না। কারণ মানুষ ক্রমাগত বলবে যে সে কুতিনহোর বিকল্প।’

কুতিনহোকে নিয়ে আগের কথাও বললেন ক্লপ। গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে লিভারপুল। রিয়া মাদ্রিদের বিপক্ষে ফাইনালের শুরুতের দিকে ইনজুরিতে পরেন লিভারপুলের সেরা তারকা মোহাম্মদ সালাহ। ইনজুরির কারণে খেলতেই পারেননি সালাহ। পরে রিয়াল মাদ্রিদের কাছে হেরে যেতে হয়েছিল লিভারপুলকে। ক্লপ মনে করছেন, ওই ম্যাচে কুতিনহো থাকলে ফলটা অন্য রকমও হতে পারত।

তিনি বলেন, ‘কুতিনহো থাকলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাকে আমি খেলাতে পারতাম। যখন মো (সালাহ) চোটে ছিটকে গেল, কুতিনহোকে তখন বাঁ উইংয়ে পাঠাতে পারতাম। আর সাদিও মানে আরেক পাশে থাকত। আমরা আর একজন মিডফিল্ডারকে নামাতে পারতমা। তাতে গল্পটা ভিন্ন রকমও হতে পারত। হয়তো ভালো কিছুই হতো। আমরা ফিলকে (কুতিনহো) শুভ কামনা জানাই।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com