‘উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে’- ড. কামাল

‘উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে’- ড. কামাল

‘উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে’- ড. কামাল
‘উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে’- ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, উচ্চ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে।

মঙ্গলবার বিকালে তার মতিঝিল চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল হোসেন বলেন, মানবিক কারণে খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য। আজকের সভার সিদ্ধান্তে সেটা স্পষ্ট করে বলা হয়েছে।

এর আগে ফ্রন্টের সিদ্ধান্তের কথা জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আজকের সভায় কারাবন্দি সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আলোচনা হয় এবং উদ্বেগ প্রকাশ করা হয়। আমরা জানি যে, তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দীর্ঘ ৬৬৪ দিন কারাগারে বন্দি করে রাখা হয়েছে। যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে তা উদ্দেশ্যপ্রণোদিত। বিশেষ করে তার সর্বশেষ শারীরিক অবস্থা বিবেচনায় আমরা তার আশু মুক্তি দাবি করছি। তিনি জামিন পাওয়ার অধিকার রাখেন।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, গত ২২ তারিখে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলাম। তিনি অত্যন্ত সরল মনে আমাদের বললেন, তার (খালেদা জিয়া) সঙ্গে আত্মীয়-স্বজনসহ পরিবারের সবাই দেখা করছেন, আপনারা কেন পারবেন না। অবশ্যই দেখা করতে পারবেন। তার অর্থ নীতিগতভাবে তিনি আমাদের দেখা করার অনুমতি দিয়ে দিয়েছেন। বললেন যে, শুধু আইজি প্রিজনের কাছে আমি দায়িত্বটা দিচ্ছি যাতে অফিসিয়াল ফরমালিটিজ মেনটেন করা হয়। কিন্তু এ পর্যন্ত আইজি প্রিজনের কাছে আমি বহুবার ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রতিনিধি পাঠিয়েছি। তারা আমাদের সদুত্তর দিতে পারেননি। তার অর্থ বুঝতে পারছি তারা আমাদের খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ দিচ্ছেন না।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে আ স ম রব ও মান্না ছাড়াও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারার অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, জেএসডির মো. সিরাজ মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com