ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চার-ডসন-ভিন্স

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চার-ডসন-ভিন্স

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চার-ডসন-ভিন্স
ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চার-ডসন-ভিন্স

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর বিশ্বকাপ দলে তিনটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। দলে ডাক পেয়েছেন জোফরা আর্চার, লিয়াম ডসন ও জেমস ভিন্স। আগে ঘোষিত দল থেকে বাদ পড়েছেন ডেভিড উইলি, জো ডেনলি।

গত ১৭ এপ্রিল বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল ইংল্যান্ড। আগামী ৩০ এপ্রিল বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের আগে মঙ্গলবার ১৫ জনের দল চূড়ান্ত করেছেন ইংল্যান্ডের নির্বাচকরা।

বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার অনুমতি পান। ২৪ বছর বয়সি এই বোলিং অলরাউন্ডার এরপর খেলেছেন তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে, পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডেতে গতির ঝড় তুলে পেয়েছেন পাঁচটি উইকেটও।

সেটিরই পুরস্কার পেলেন আর্চার। বিশ্বকাপ দলে তার অন্তর্ভুক্তিতে কপাল পুড়েছে উইলির। পাকিস্তান সিরিজে তার পারফরম্যান্স নির্বাচকদের সন্তুষ্ট করতে পারেনি।

মাদক নেওয়ায় গত মাসে ২১ দিনের নিষেধাজ্ঞা পাওয়ার পর হেলসকে বাদ দেওয়া হয় বিশ্বকাপ দল থেকে। তার জায়গায় ভিন্সের সুযোগ পাওয়াটা তাই প্রত্যাশিতই ছিল।

চমক হয়ে এসেছে ডসনের ডাক পাওয়াটা। পাকিস্তানের বিপক্ষে সিরিজে দলে ছিলেন না তিনি। সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের অক্টোবরে। তবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে থাকায় বিশ্বকাপে সুযোগ পেলেন এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। তাকে জায়গা দিতে বাইরে চলে যেতে হলো স্পিনিং অলরাউন্ডার ডেনলিকে।

বিশ্বকাপের ইংল্যান্ড দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, লিয়াম ডসন, জেমস ভিন্স, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস, মার্ক উড।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com