আ’লীগে যোগ দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তিটি

আ’লীগে যোগ দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তিটি

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি জিন্নাত আলী রোববার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। কক্সবাজার-৩ আসনের এমপি আলহাজ সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন তিনি।

 

জিন্নাত আলীর বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই যুবকের বয়স মাত্র ২২ বছর। তবে অস্বাভাবিক শারীরিক গঠনের কারণে বিভিন্ন রকম সমস্যায় ভুগছেন তিনি।

এর আগে গত বুধবার সন্ধ্যায় সংসদ সদস্য সাইমুর সরওয়ার কমল জিন্নাত আলীকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করানোর জন্য জাতীয় সংসদ ভবনে নিয়ে যান। ওই সময় তাকে নিয়ে চারদিকে হইচই পড়ে যায়। তাকে একনজর দেখতে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্যরাও ভিড় করেন। পরে ধানমন্ত্রী তার চিকিৎসার সমস্ত দায়িত্ব গ্রহণ করেন।

jinnat ali worlds hightest man

আওয়ামী লীগে যোগ দেয়া প্রসঙ্গে জিন্নাত আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও উন্নয়নে তিনি মুগ্ধ। এ ছাড়া দরিদ্র মানুষের প্রতি এমপি কমলের ভালোবাসা দেখে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

তিনি জানান, সম্প্রতি এমপি কমলের সহায়তায় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাকে পাঁচ লাখ টাকা দেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী তাকে বাড়ি বানিয়ে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লেখ্য, গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ২০০৯ সালের সেপ্টেম্বরে তাকে পৃথিবীর সবচেয়ে লম্বা ব্যক্তির স্বীকৃতি দেয়। এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার আমির হামজার ছেলে জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি। তবে তার গিনেজ বুকের স্বীকৃতি নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com