আজ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

আজ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

আজ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু
আজ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

লোকালয় ডেস্কঃ টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে সাড়ে পাঁচ মাস পর পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে।

২৬ অক্টোবর, শুক্রবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। এর আগে সাগর উত্তাল থাকায় গত ৮ মে এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছিল স্থানীয় প্রশাসন।

২৫ অক্টোবর, বৃহস্পতিবার রাতে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান জাহাজ চলাচলের সত্যতা নিশ্চিত করেছেন।

মো. রবিউল হাসান জানান, ২৬ অক্টোরব থেকে তিনটি জাহাজ চলাচলের অনুমতি পেয়েছে। ওই তিনটি জাহাজ হচ্ছে কেয়ারী সিন্দবাদ, কেয়ারী ক্লোজ অ্যান্ড ডাইন, বে-ক্লুজ।

এদিকে প্রতি বছর অক্টোবর মাসের শুরু থেকে এ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলেও এবার একটু দেরি হয়েছে।

অপরদিকে নাফ নদীর বেশ কয়েকটি স্থানে ডুবোচর জেগে ওঠায় জাহাজগুলোকে নাফ নদীর শূন্যরেখা পেরিয়ে মিয়ানমার অভ্যন্তর দিয়ে চলাচল করতে হবে বলে ধারণা করছেন জাহাজের নাবিকরা।

তথ্য সূত্রে জানা যায়, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পর্যালোচনা করেই বৃহস্পতিবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানান জাহাজ কর্তৃপক্ষ।

ঝুঁকি এড়াতে বিগত বছর জাহাজগুলোতে যেভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকতেন, এ বছরও সেই ধরনের ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন দেশি-বিদেশি পর্যটকরা।

এ বিষয়ে সেন্টমার্টিন দ্বীপের একজন ব্যবসায়ী জানান, ঠিক সময়ে এ বছর জাহাজ চলাচলের অনুমতি না দিলে পর্যটন শিল্পে নেতিবাচক প্রভাব পড়ত। এতে বেকার হয়ে পড়ত পর্যটনের সঙ্গে জড়িত অন্তত লক্ষাধিক মানুষ।

প্রসঙ্গত, প্রতি বছর অক্টোবর মাসের শুরুতে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলের মধ্য দিয়ে পর্যটন মৌসুম শুরু হয়। এপ্রিল-মে মাস পর্যন্ত জাহাজগুলো চলাচল করে। এরপর বর্ষার পুরো সময়টা জাহাজ চলাচল বন্ধ থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com