হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু

হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু

lokaloy24.com

লোকালয় ডেস্ক: প্রসব বেদনা নিয়ে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এসে স্থান না পেয়ে রাস্তায় ব্যাটারিচালিত ইজিবাইকে সন্তান জন্ম দিলেন অসহায় এক মা।

গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আব্দুর রশিদের স্ত্রী মিষ্টি বেগম। ভূক্তভোগীদের অভিযোগ, রাতে স্ত্রীর প্রসব ব্যথা উঠলে ইজিবাইকে করে স্ত্রীকে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসেন আব্দুর রশিদ। সেসময় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে দায়িত্বরত পরিদর্শক তৌহিদা বেগম কোনো রকম পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই এখানে সম্ভব না জানিয়ে মিষ্টি বেগমকে অন্যত্র নিয়ে যেতে বলেন।

নিরুপায় হয়ে স্ত্রীকে নিয়ে মাতৃসদন কেন্দ্র থেকে ২০০ গজ দূরে মধ্যপাড়া সরকারি বিদ্যালয়ের সামনের রাস্তায় পৌঁছতেই ইজিবাইকের মধ্যেই সন্তান প্রসব করেন মিষ্টি বেগম। এ ঘটনায় মাতৃসদন কেন্দ্র ঘেরাও করে বিক্ষুব্ধ এলাকাবাসী। মাতৃসদনের কর্মকর্তা-কর্মচারীরা এ ধরনের ঘটনা প্রায়ই ঘটিয়ে থাকেন বলে অভিযোগ তাদের।

সেসময় গাইবান্ধা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদ আহমেদ ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধদের শান্ত করেন। পরে মাতৃসদন কর্তৃপক্ষ প্রসুতি ও নবজাতকটির প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেন।

গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডা. সেকেন্দার আলী জানান, এ ব্যাপারে কেন্দ্রে দায়িত্বরত অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com