মাদনার কৃষকলীগ নেতাকে কুপিয়ে হাত কর্তন, কাচারী হাটি ঘেরাও; আহত ৫০

মাদনার কৃষকলীগ নেতাকে কুপিয়ে হাত কর্তন, কাচারী হাটি ঘেরাও; আহত ৫০

উত্তেজিত মিরপুর গ্রামবাসীরা কাচারী হাটির সোহাগ ও মোশাহিদ তালুকদার এর বাড়ি ঘিরে রাখে। ছবি: পিকে সাব্বির

নিজস্ব প্রতিনিধি, (হবিগঞ্জ):  হবিগঞ্জের লাখাই উপজেলার মাদনা বাজারে পুর্ব শত্রুতার জেরে স্থানীয় কৃষকলীগ নেতা ও বর্তমান ইউপি সদস্য সবুজ মিয়া নামে এক ব্যাক্তির হাত দ্বি-খন্ডিত করে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষের লোকেরা।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। পরে চিকিৎসক তার অবস্থার অবনতি দেখলে সাথে সাথে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

আহত সবুজ মিয়া (৪৫), উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমানে নির্বাচিত একজন (মেম্বার) সদস্য। সে মীরপুর গ্রামের আব্দুল লতিফ বেপারীর ছেলে।

সংঘর্ষের ঘটনায় দু-গ্রামের বিক্ষুভদ্ধ নারী-পুরুষেরা দেশীয় অস্ত্র, টেটা- লাঠিসুটা নিয়ে প্রতিপক্ষ বেগুনাই গ্রামের কাচারী হাটির ছাত্রলীগ কর্মী সোহাগ ও মোশাহিদ তালুকদারের বাড়ি ঘিরে রাখে।

স্থানীয় সুত্রে জানাযায়, সম্প্রতি মিরপুর-মুকসেদপুর- বেগুনাই গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন অনুষ্ঠান শেষে ইউপি সদস্য সবুজ ও ছাত্রলীগ কর্মী সোহাগের লোকজনের সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও লাখাই উপজেলা চেয়ারম্যান সমাধানের উদ্যোগ নিলেও তার কোনো সুরাহা হয়নি।

পরে বুধবার (২৮ মার্চ) দুপুর ২ টার সময় কৃষকলীগ নেতা সবুজ মিয়া হবিগঞ্জে আসার জন্য মাদনা বাজারে অবস্থান করে। এসময় তার প্রতিপক্ষ উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোশাহিদ তালুকদারের ছোট ভাই ছাত্রলীগ কর্মী সোহাগ ও তার লোকজন হামলা চালায়। মুহুর্তের মাঝে এ খবর গ্রামে ছড়িয়ে পড়ে হামলার বিষয়টি। এক পর্যায়ে মীরপুর ও বেগুনাই গ্রামের উত্তেজিতরা ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হয় অন্ততঃ শতাধিক লোকজন।

এঘটনায় বিকাল চারটার পর থেকে হবিগঞ্জ সদর হাসপাতালে এসে চিকিৎসা নেয় অন্তত আহত অর্ধশত ব্যাক্তিরা।

আহতরা হলঃ বেগুনাই গ্রামের সফিক মিয়া (২৫), খাইরুল ইসলাম (১৮), দুদু মিয়া (৩৫), আতিকুল ইসলাম (১০) সেলিম মিয়া (৪০), কাদির মিয়া (৫০), মাহফুজ (৫০), সুমন তালুকদার (৩০), আজদু মিয়া (৩০), রাব্বি (১৮), কাজল মিয়া (৩৫) ও আহত অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নেয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা চালাচ্ছিল।

 

 

লোকালয়/একে কাওসার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com