সংবাদ শিরোনাম :
৩ মামলায় বিএনপি-যুবদল-ছাত্রদলের ১৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

৩ মামলায় বিএনপি-যুবদল-ছাত্রদলের ১৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পৃথক তিনটি মামলায় বিএনপি যুবদল ছাত্রদলের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রবিবার দুপুরে হবিগঞ্জের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
যাদেরকে কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন, হবিগঞ্জ জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, জেলা যুবদলের সদস্য সচিব পৌর কাউন্সিলর সফিকুর রহমান সিতু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এমদাদুল হক ইমরান, জেলা ছাত্রদলের সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম সেলিম, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর টিপু আহমেদ, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি হাফিজুল ইসলাম হাফিজ, সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব, হবিগঞ্জ পৌর যুবদলের আহবায়ক মুর্শেদ আলম সাজন, বিএনপি নেতা মাহবুবুল হক হেলাল, হাজী কুমেদ আলী, চৌধুরী ফজলে ইমাম সুমন, মনির উদ্দিন পাঠান ও জসিম সিকদার।
গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলা বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ২১ আগস্ট জি কে গউছকে প্রধান আসামি করে ৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এ্যাসল্ট ও বিষ্ফোরক আইনে পৃথক দুটি মামলা করে পুলিশ। পরদিন ২০ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মাহি একটি মামলা দায়ের করেন।
এরপর গত ২৯ আগস্ট মামলাগুলোতে ১৮৩ জন বিএনপি নেতাকর্মী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় রবিবার ১৫০ নেতাকর্মী হবিগঞ্জের বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ এর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। এ সময় বিচারক ১৪ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে কারাগার থেকে আলহাজ¦ জি কে গউছ ও রুবেল আহমেদ চৌধুরীকে আদালতে হাজির করা হয়। শত শত নেতাকর্মীরা স্লোগান দিয়ে আদালত পাড়ায় ভিড় করেন। এ সময় কোর্ট পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো। তাদের সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এদিকে আটকের খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন উপজেলায় তাদের মুক্তির দাবিতে মিছিল হয়। ১৪ জন ছাড়া অপর ১৩৫ জনের জামিন মঞ্জুর করেন আদালত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com