নতুন কৌশলে মালয়েশিয়া ইমিগ্রেশন, দেড় মাসে বাংলাদেশিসহ গ্রেপ্তার ৮ হাজার

নতুন কৌশলে মালয়েশিয়া ইমিগ্রেশন, দেড় মাসে বাংলাদেশিসহ গ্রেপ্তার ৮ হাজার

lokaloy24.com

 মালয়েশিয়া থেকে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে চলছে সাঁড়াশি অভিযান। বিগত দিনে অভিযানের কৌশল বদলে নতুন বছরে শুরু হয় ভিন্ন ভিন্ন কৌশলে অভিযান পরিচালনা করে অভিবাসন বিভাগ।

মালয়েশিয়া ইমিগ্ৰেশন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ সাংবাদিকদের বলেন, ১ লা জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মালয়েশিয়া জুড়ে পরিচালিত অবৈধ অভিবাসী বিরোধী সিমিত অভিযান চালিয়ে আটক করা হয় বিভিন্ন দেশের ২৮ হাজার ৯শত ৯৪ জনকে। দেশ জুড়ে পরিচালিত অভিযান ছিলো ২ হাজার ২শত ৯২ টি।

আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই শেষে বাংলাদেশিসহ গ্রেপ্তার হয়েছে বিভিন্ন দেশের ৭ হাজার ৭শত ৬০ জন। তবে দেড় মাসে কতজন বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন অভিবাসন বিভাগ থেকে জানানো হয়নি।

তিনি আরো বলেন, বিগত বছরগুলোতে আমাদের অভিযান পরিচালনা থেকে ভিন্ন কায়দায় অভিযান চলছে নতুন বছরে। আমরা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সফলতা পাচ্ছি। অবৈধ অভিবাসীদের কারণে স্থানীয়দের মধ্যে ব্যাপক উদ্বেগ সৃষ্টি করেছে যা শুধু জাতীয় ও সীমান্ত নিরাপত্তাকেই বিঘ্নিত করেনা বরং দেশের রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক প্রবৃদ্ধির উপর ব্যপক প্রভাব ফেলছে। উল্লেখ্য অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার জন্য মালয়েশিয়া সরকার ২০১৭ সালে সুযোগ দেয়।

শেষ হয় ২০১৮ সালের ৩০ শে আগস্ট। ঐ বৈধ হওয়ার সুযোগ পেয়ে বহু বাংলাদেশি রেজিস্ট্রেশন করে প্রতারণার শিকার হয়। এর পর অবৈধ অভিবাসীদের জন্য সেদেশের সরকার ব্যাক ফর গুড কর্মসুচির ম্যাধমে দেশ ত্যাগের সুযোগ দেয়। যা শেষ হয়েছে ৩১ ডিসেম্বর ২০১৯। আর সেই সুযোগ শেষ হতেই শুরু হয় অভিযান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com