সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার রাজীব নূরসহ ৪ সাংবাদিক

হবিগঞ্জে রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার রাজীব নূরসহ ৪ সাংবাদিক

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় বিশ্বভ্রমণকারী ও ভ্রমণকাহিনি লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন রাজীব নূরসহ চার সাংবাদিক।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়িতে গিয়ে হামলার শিকার হন তারা। এতে চার জনই আহত হয়েছেন।

আহতরা হলেন—বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহিদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা। আহতরা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

সাংবাদিক রাজীব নূর বলেন, ‘রামনাথ বিশ্বাস একজন খ্যাতিমান পর্যটক। তিনি বাইসাইকেলে বিশ্বভ্রমণ করেছেন। এছাড়া তিনি ভ্রমণ নিয়ে অনেক লেখা লিখেছেন। তার বাড়ি বানিয়াচং উপজেলার বিদ্যাভূষণ পাড়ায়। ওয়াহেদ মিয়া নামে এক ব্যক্তি রামনাথ বিশ্বাসের বাড়িটি দখল করে রেখেছেন। রবিবার বিকালে আমি স্থানীয় তিন সাংবাদিককে নিয়ে বাড়িতে সংবাদ সংগ্রহ করতে গেলে দখলদার ওয়াহিদ মিয়া ও তার ছেলেরা আমাদের ওপর হামলা চালান। এ সময় আমার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়। একপর্যায়ে আলমগীর ও তৌহিদকে মারধর করেন তারা।’

বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি মোশাহিদ মিয়া বলেন, ‘আমরা বাড়িতে যাওয়া মাত্রই উত্তেজিত হয়ে ওঠেন তারা। একপর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ওয়াহিদ ও তার ছেলেরা হামলা চালান। এ সময় ইট নিয়ে আলমগীরের মাথায় আঘাত করা হয়। তাকে কোনোমতো রক্ষা করতে পেরেছি।

তিনি আরও বলেন, ‘শুধু সাংবাদিক নন, অনেক সময় রামনাথের বাড়িটি দেখতে বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা আসেন। তখন পর্যটকদের ওপরও চড়া হন দখলদাররা। বাড়িটি দখলমুক্ত করা জরুরি।’

সন্ধ্যায় এ ঘটনায় দখলদার ও হামলাকারী ওয়াহেদ মিয়া, তার ছেলে ওয়ায়েছ, ওয়ালিদ এবং ওয়াসিফের বিরুদ্ধে বানিয়াচং থানায় অভিযোগ দিয়েছেন আহত সাংবাদিক তৌহিদ মিয়া।

বানিয়াচং থানার উপপরিদর্শক (এসআই) অমিতাভ দাস তালুকদার বলেন, ‘এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com