সংবাদ শিরোনাম :
সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর

সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর

সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর
সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর

ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে এক শিক্ষার্থীকে মারধর ও অন্য শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আগামী সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি নুর।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে আলোচনার পর সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংবাদ সম্মেলনে ঢাবি প্রশাসনকে সময় বেঁধে দেন নুর।

ভিপি নুর বলেন, আমরা সোমবার পর্যন্ত সময় দিয়েছি, এর মধ্যে আমরা দেখতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কী ব্যবস্থা নেয়। অন্যথায় আমরা নতুন কর্মসূচি দিতে বাধ্য থাকব।

তিনি বলেন, ছাত্রদের বিভিন্ন আন্দোলনে ছাত্রলীগের চিহ্নিত কিছু সন্ত্রাসী বারবার হামলা চালিয়েছে। এসব হামলার কোনো বিচার না হওয়ায় তারা বেপরোয়া হয়ে উঠেছে। তাই ভিসির কাছে আমি তাদের বিচারের দাবি জানিয়েছি।

এছাড়া গতকাল এসএম হলে বিচার চাইতে গিয়ে আমরা হামলা শিকার হয়েছি। আমাদের বোনেরা লাঞ্চিত হয়েছে। সারারাত অবস্থানের পর সকালে ভিসি স্যার আমাদের সঙ্গে কথা বলেছেন।

ভিসির কাছে আমরা এসব হামলায় বিচারের দাবি জানিয়েছি। পাশাপাশি প্রত্যেকটি হল থেকে অছাত্র ও বহিরাগত বের করে আবাসিক শিক্ষার্থীদের রুমে তুলে দেয়ার ব্যবস্থা করার দাবি জানিয়েছি।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী কোন রুমে থাকে, তার ডেটাবেজ তৈরি করে তা অনলাইনে দিয়ে দেয়া। যাতে আমরা সহজেই বের করতে পারি যে কোন শিক্ষার্থী কোন রুমে থাকেন।

নুর বলেন, আমরা আমাদের দাবি পূরণে সোমবার পর্যন্ত সময় দিয়েছি। ভিসি সোমবারের মধ্যেই আমাদের সব দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন। সোমবারের মধ্যে আমাদের দাবি পূরণ না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান ভিপি নুর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com