সংবাদ শিরোনাম :
সিরিয়ায় আইএস’র সিরিজ হামলা, নিহত অন্তত ৫০

সিরিয়ায় আইএস’র সিরিজ হামলা, নিহত অন্তত ৫০

সিরিয়ায় আইএস’র সিরিজ হামলা, নিহত অন্তত ৫০

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরিজ আত্মঘাতী হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদা শহরে এসব সহিংসতায় অন্তত ৫০জনের নিহত হওয়ার খবর দিলেও সিরিয়া পরিস্থিতি পর্যবেক্ষণকারী ব্রিটিশ মানবাধিকার গ্রুপ সিরিয়ান অবজারভেটরি এই সংখ্যা ৫৬ বলে দাবি করেছে। এই হামলার জন্য মধ্যপ্রাচ্যভিত্তিক সশস্ত্র গ্রুপ আইএসকে দায়ী করেছে সিরিয়া সরকার।

 

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, বুধবার সকালে রাজধানেী দামেস্ক থেকে ১২০ কিলোমিটার দক্ষিণের শহর সৌদার একটি সবজি বাজারে এক আত্মঘাতীর হামলা চালায়। এই হামলার পরই ওই অঞ্চলের উত্তত-পূর্বাঞ্চলীয় গ্রামগুলোতেও হামলা চালায় আইএস যোদ্ধারা। সৌদার সবজি বাজারে আত্মঘাতী হামলাকারী মোটরসাইকেল নিয়ে ঢুকে পড়ে নিজেকে উড়িয়ে দেয়। এরপর আরও তিনটি গ্রামে হামলা চালায় আইএস সদস্যরা।

আট বছর ধরে চলা সিরিয়ার গৃহযুদ্ধে অপেক্ষাকৃত কম সহিংসতার শিকার হয়েছে সৌদা প্রদেশ। বিগত কয়েক সপ্তাহে সিরিয়ার সরকার ও তাদের প্রধান মিত্র রাশিয়া দক্ষিণ-পূর্ব অঞ্চলে বিদ্রোহীদের অবস্থানে হামলা জোরালো করে ডেরা ও কুনিয়েত্রা প্রদেশের বেশিরভাগ এলাকার দখল নিয়েছে। এসব এলাকা থেকে অনেক বিদ্রোহী ও তাদের পরিবারের সদস্যরা বিদ্রোহী নিয়ন্ত্রিত আরেক প্রদেশ ইদলিবে আশ্রয় নিয়েছে।

জাতিসংঘের হিসাবে সিরিয়া যুদ্ধের প্রথম ৫ বছরেই নিহত হয়েছে প্রায় ৪ লাখ মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com