সংবাদ শিরোনাম :
শেখ হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক

শেখ হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক

শেখ হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক
শেখ হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক

ঢাকা- নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে নৃশংস সন্ত্রাসী হামলায় বাংলাদেশি প্রবাসীদের হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে শোক জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সোমবার (১৮ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ট্রুডো। এ সময় দুই প্রধানমন্ত্রীর মধ্যে ২০ মিনিটের মতো ফোনালাপ হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্রটি জানায়, টেলিফোনে আলাপনে দুই প্রধানমন্ত্রী বিশ্ব সম্প্রদায়কে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করার আহ্বান জানান।

এছাড়া গত শুক্রবারের ওই হামলায় অল্পের জন্য বাংলাদেশে জাতীয় দলের ক্রিকেটারদের বেঁচে যাওয়ায় স্বস্তিও প্রকাশ করেন তিনি। একইসঙ্গে হামলার নিন্দা জানান ট্রুডো।

এর আগে গত শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় মুসল্লিদের ওপর হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দেন ট্রুডো। নিজের ফেসবুক পেজে পোস্ট করা বিবৃতিতে ট্রুডো বলেন, ‘প্রার্থনার সময় মানুষকে আক্রমণ করা অত্যন্ত বেদনার এবং নিউজিল্যান্ডে আজ যে গুলির ঘটনা ঘটেছে তার কঠোর নিন্দা করছে কানাডা। হতাহত এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা। নিউজিল্যান্ড এবং বিশ্ব মুসলিম জনগোষ্ঠীর মতোই আমরা আজ শোকাহত।’

জুমার নামাজের পর ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে চালানো ভয়াবহ এই হামলায় শেষ খবর পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন। গণহত্যা চালানোর আগে অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক শ্বেতাঙ্গ হামলাকারী অনলাইনে একটি পোস্ট করে জানায়, সে শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদে বিশ্বাসী। দখলদারদের (অভিবাসী) ওপর প্রতিশোধ নিতেই সে এই হামলা করেছে। অবশ্য তাকে এবং আরও তিনজনকে আটক করেছে নিউজিল্যান্ডের পুলিশ।

নারকীয় এই হামলায় নিহতদের মধ্যে ৪’জন বাংলাদেশিও রয়েছেন। তবে অল্পের জন্য বেঁচে যান নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com