সংবাদ শিরোনাম :
মে মাসের প্রথম সপ্তাহে এসএসসির ফল প্রকাশ

মে মাসের প্রথম সপ্তাহে এসএসসির ফল প্রকাশ

মে মাসের প্রথম সপ্তাহে এসএসসির ফল প্রকাশ
মে মাসের প্রথম সপ্তাহে এসএসসির ফল প্রকাশ

শিক্ষাঙ্গন ডেস্কঃ দেশের ১০টি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি, দাখিল ও সমমনা পরীক্ষার পরীক্ষার ফল মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে পারে। সম্ভাব্য তারিখ হিসেবে আগামী ৪, ৫ অথবা ৬ মে ধরে রাখা হয়েছে।

ফল প্রকাশের জন্য এই তিন দিনের যেকোনো একদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি চেয়েছে শিক্ষা বোর্ডগুলো। যেদিন প্রধানমন্ত্রী সময় দেবেন সেই তারিখেই ফল প্রকাশ করা হবে।শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে শিক্ষা বোর্ড এই সময় চেয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উচ্চপর্যায়ের একজন কর্মকর্তা গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি বলেন, এখনো প্রধানমন্ত্রীর সম্মতি তাঁরা পাননি।

এদিকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। ভর্তির জন্য আবেদন নেয়া শুরু হবে ১২ মে, চলবে ২৩ মে পর্যন্ত। আগের মতো ৩০ জুনের মধ্যে ভর্তির কাজ শেষ করে ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

এবারও এসএসসি ও সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। কোনো বাছাই বা ভর্তি পরীক্ষা হবে না। একজন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীকে অনলাইনে কমপক্ষে পাঁচটি ও সর্বোচ্চ ১০টি কলেজ বা সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য পছন্দক্রম দিয়ে আবেদন করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com