মুশফিকের আবেদনে বিসিবির ‘না’

মুশফিকের আবেদনে বিসিবির ‘না’

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বাংলাদেশ জাতীয় দলের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার বলা হয় মুশফিকুর রহিমকে। অনুশীলনে সবচেয়ে মনোযোগী ও অধ্যবসায়ী ছাত্র তিনি। করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের অনুশীলন থেকে দূরে ছিলেন মিস্টার ডিপেন্ডেবল। সম্প্রতি ব্যক্তিগত ব্যবস্থাপনায় মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করতে আবেদন করেছিলেন তিনি। কিন্তু মুশফিককে অনুশীলনের অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই গৃহবন্দী অবস্থায় রয়েছেন মুশফিক। বাইরে বের হতে না পারায় ঘরে বসেই করছেন ফিটনেস ট্রেনিং। তবে ব্যাট বল নিয়ে মূল অনুশীলনের কাজ করার সুযোগ পাচ্ছেন না তিনি।

এ কারণেই বোর্ডের কাছে মিরপুরের একাডেমি মাঠ ও ইনডোরে ব্যাটিং করার অনুমতি চেয়েছিলেন মুশফিক। জানিয়েছিলেন, পছন্দের কয়েকজন নেট বোলারকে নিয়ে অনুশীলন করতে চান। তবে তাকে অনুশীলন করতে মানা করছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বিষয়টি নিশ্চিত করছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।

এ ব্যাপারে নিজামউদ্দীন চৌধুরী বলেন,‘মুশফিক আমাদের কাছে অনুশীলনের জন্য আবেদন করেছিল। কিন্তু করোনা তাকে অনুমতি না দিতে পরিস্থিতি বাধ্য করছে। আমরাও চাই খেলোয়াড়রা মাঠে ফিরুক, অনুশীলন করুক। কিন্তু আগে আমরা সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করি। এরপরই সবাইকে অনুশীলনের অনুমতি দিতে পারব।’

তিনি আরো যোগ করেন,  ‘আপনারা জানেন যে আইসিসির গাইডলাইনে স্পষ্টভাবে বলে দেয়া হয়েছে, জীবাণুমুক্ত পরিবেশে অনুশীলন এবং খেলা পরিচালনা করতে হবে। নিয়মিত পরিচর্যা চললেও আমাদের মাঠ দীর্ঘদিন ধরে অব্যবহৃত। এখন যেন করোনা সংক্রমণ না ছড়ায় সেজন্য সেভাবে পরিষ্কার-পরিছন্ন এবং তৈরি করা হচ্ছে। শুধু মাঠই না উইকেট, খেলোয়াড়দের ড্রেসিংরুম, বিসিবির কার্যালয় সবকিছুকে আপ টু মার্ক করা হচ্ছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com