সংবাদ শিরোনাম :
মা ও ছেলের একসাথে দাখিল পাশ

মা ও ছেলের একসাথে দাখিল পাশ

মা ও ছেলের একসাথে দাখিল পাশ
মা ও ছেলের একসাথে দাখিল পাশ

লোকালয় ডেস্কঃ পটুয়াখালীর বাউফল উপজেলায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে মা ও ছেলে দাখিল পরীক্ষায় কৃতকার্য হয়েছে। মায়ের নাম জেসমিন আক্তার। আর ছেলের নাম মো. সাইফুল্লাহ বিন জাকারিয়া।

মা পেয়েছেন জিপিএ ৩.৬০ এবং ছেলে পেয়েছে জিপিএ ৪.২৮।

জেসমিন আক্তারের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে সাইফুল্লাহ বিন জাকারিয়া সবার ছোট। স্বামীর নাম মো. জাকারিয়া খান। তাঁদের বাড়ি উপজেলার কালিশুরী বন্দর এলাকায়।

বড় মেয়ে সাইয়েদা আক্তার প্রাণীবিদ্যা বিষয়ে সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও ছোট মেয়ে আফছা বেগম অর্থনীতি বিষয়ের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।

জেসমিন আক্তার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর ছালেহিয়া দাখিল মাদ্রাসায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে পড়াশোনা করেন। এখান থেকেই এ বছর দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬০ পেয়ে কৃতকার্য হন।

আর ছেলে মো. সাইফুল্লাহ বিন জাকারিয়া একই উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর ফজলুল হক আলিম মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.২৮ পেয়ে কৃতকার্য হন।

জেসমিন আক্তার বলেন,‘প্রাথমিকের গণ্ডি পার হওয়ার আগেই বিয়ে হয়ে গেছে। স্বামীর সহযোগিতায় পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি একজন উচ্চ শিক্ষিত মা হতে চাই।’

রাজাপুর ছালেহিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মো. নুরুল ইসলাম বলেন, এ বছর তাঁর মাদ্রাসা থেকে ২০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে মাত্র ৯ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জেসমিন আক্তার বয়স্কা নারী হয়েও অনেক ভালো ফলাফল করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com