সংবাদ শিরোনাম :
মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট কোহলি

মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট কোহলি

মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট কোহলি
মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট কোহলি

খেলাধুলা ডেস্ক- আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ টিকে থাকার লড়াইয়ে মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সাকিব-মুস্তাফিজদের দারুণ পারফর্মের পরেও সফল হতে পারেনি দল। তবে বাংলাদেশের লড়াকু মনোভাবের প্রশংসা করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

বার্মিংহামের এজবাস্টনের টস জিতে আগে ব্যাটিং করে ৩১৪ রানের বড় সংগ্রহ পায় ভারত। তবে শেষ পর্যন্ত ২৮৬ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। ম্যাচটি হেরেছে ২৮ রানে। সেই সাথে ১ ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

ম্যাচ শেষে বিরাট কোহলিকে অভিনন্দন জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি। আর বাংলাদেশকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভারত অধিনায়ক। বিরাট বলেন, ‘টুর্নামেন্টে খুব ভাল খেলছে বাংলাদেশ। ওদের কৃতিত্ব প্রাপ্য। লড়াই বেশ কঠিন করে তুলেছিল। শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে ওরা’।

ভারতীয় অধিনায়কের ভাষায়, ‘এই টুর্নামেন্ট জুড়েই বাংলাদেশ বেশ ভালো খেলেছে। দুর্দান্তভাবে লড়াই করে যাওয়ার জন্য তারা প্রশংসার যোগ্য। তারা শেষ পর্যন্ত লড়ে গেছে। আমার তো মনে হয়েছিল, ইনিংসের (মঙ্গলবার) শেষ পর্যন্ত তারা ম্যাচে ছিল।’

দুর্দান্ত ব্যাটিং করতে থাকা ভারতের মোট সংগ্রহ একসময় সাড়ে তিনশ’য়ের আশেপাশে থাকবে বলে মনে হচ্ছিল। কিন্তু ডেথ ওভারে মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের নিয়ন্ত্রিত বোলিং সেটা সম্ভব হয়নি। আবার ব্যাট হাতেও প্রতিরোধ গড়েছেন সাকিব, সাইফউদ্দীনরা। ফলে জয় পেতে কষ্ট করা লেগেছে ভারতকেও।

বাংলাদেশের বিপক্ষে জয়টা যে খুব সহজেই পায়নি ভারত সেটাও অকপটে স্বীকার করেছেন কোহলি। তিনি বলেন, ‘এই জয় ছিনিয়ে নিতে আমাদের বেশ পরিশ্রম করতে হয়েছে। কিন্তু দিনশেষে আমরা খুশি যে, ভারত পরবর্তী রাউন্ডে (সেমিফাইনাল) কোয়ালিফাই করেছে।’

লিগে শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। বিরাটের কথায়,’একটা ম্যাচ বাকি রেখে সেমিফাইনালে পৌঁছে আমরা খুশি। তবে শ্রীলঙ্কাকে হালকা নেওয়ার প্রশ্ন ওঠে না। ওরা ভাল দল। লিগের শেষ খেলাটাও জিততে চাই’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com