সংবাদ শিরোনাম :
মাধবপুরে হামলার মামলা করে পলাতক নারী, ভুগছেন নিরাপত্তাহীনতায়

মাধবপুরে হামলার মামলা করে পলাতক নারী, ভুগছেন নিরাপত্তাহীনতায়

প্রধান আসামিসহ অন্য আসামিরা (ফাইল ছবি)

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে জমি নিয়ে বিরোধের জেরে বাসায় হামলার ঘটনায় মামলা দায়ের করে বিপাকে পড়েছেন তানজীনা আক্তার (৩৩) নামের এক নারী ও তার পরিবার। প্রভাবশালী আওয়ামী লীগ নেতার নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী ক্রমাগতভাবে তাকে হুমকি ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করছে। মামলা দায়েরের পর জিডি করেও রেহাই পাচ্ছেন না তাদের কাছ থেকে। ফলে পরিবার পরিজন নিয়ে বাসা-বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই নারী। এরপরও ক্ষান্ত হচ্ছে না সন্ত্রাসী বাহিনীরা। তারা ওই নারীরও ওপর হামলা করেই থেমে থাকেনি, বরং একের পর এক মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে যাচ্ছে।

মামলার বাদী তানজিনা আক্তার (ফাইল ছবি)

জানা যায়, মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের মৃত হাজী তাজুল ইসলামের পুত্র আক্তার সোলায়মানের সাথে জমিজমাসহ বিভিন্ন কারণ নিয়ে বিরোধ চলে আসছে তার ভাই মোঃ নিজামুল ইসলাম ওরফে আলমগীর (৫৮), মোঃ মন্জুরুল ইসলাম ওরফে হুমায়ূন (৫৫) ও মোঃ তাফাজ্জুল ইসলাম মীর কাশিমের (৫২)। এর জের ধরে তারা বিভিন্ন সময় আক্তার সোলায়মানসহ তার স্ত্রী, পুত্র ও কন্যার বিরুদ্ধে মিথ্যা মামলা করে পুলিশ দিয়ে নানাভাবে হয়রানি করে আসছে। এমনকি পুলিশের সামনেই তারা তানজীনার পিতাসহ পরিবারের সকলকে হত্যা করার হুমকি দেয়। তাদের হুমকির কারণে তানজীনার পরিবার ব্রাক্ষণবাড়িয়া জেলার বিজয়নগরের সাওগাঁও গ্রামে গিয়ে আশ্রয় নেয়। জানা যায়, উল্লেখিত ব্যক্তিরা আওয়ামী লীগ করায় উপজেলা ও জেলায় আওয়ামী লীগ নেতা শাহ মুসলিমের সাথে খাতিরসহ সুসম্পর্ক ছিলো। ফলে ২০২১ সালের ১৪ জুন মাধবপুর থানায় তার চাচা মঞ্জুরুল ইসলাম তানজীনা, তার পিতা, ভাই ও মাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে। তাদের হুমকির মুখে তার ভাই আমিনুল ইসলাম দেশ ত্যাগ করে সৌদি আরব চলে যেতে বাধ্য হয় এবং বাবা ও অপর ভাইয়েরা পলাতক থাকে। ১০ এপ্রিল ২০২১ সালে তানজীনার বাবা ও ভাই তানিমুল ইসলামকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। তাদেরকে আদালতের মাধ্যমে জামিনে ছাড়িয়ে আনেন তানজীনা। এ কারণে উল্লেখিতরা তার ওপর আরও ক্ষিপ্ত হয়। এসব ঘটনায় তানজীনা ও তার পরিবার হবিগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন। কিন্তু এতেও কোন প্রতিকার পাননি। উল্টো উল্লেখিতরা আরও ক্ষিপ্ত হয়ে উঠে।
তানজীনা সংবাদমাধ্যমকে বলেন, ২১শে আগস্ট উল্লেখিত ব্যক্তিরা তার বাবা-মা ও ভাই কে না পেয়ে তার মাধবপুরের বাসায় হামলা করে এবং তাকে মেরে ফেলার হুমকি দেয়। তখন তিনি পরিবারের লোকজন নিয়ে বাসা ছেড়ে পালিয়ে যান। কিছুদিন পলাতক থাকার পর ডিসেম্বরের প্রথম সপ্তাহে আমি আমার বাসায় ফিরে আসি। ২০২১ সালের ১৬ই ডিসেম্বর আবারও আওয়ামী লীগের নেতা শাহ মুসলিমসহ উল্লেখিত ব্যক্তিরা তাদের ওপর হামলা চালায় এবং ২০২১ সালের ২০ ডিসেম্বর তাদের বিরুদ্ধে আরেকটি মিথ্যা মামলা দেয়। মামলা দায়ের করেই তারা ক্ষান্ত হয়নি। ২০২২ সালের ৯ জানুয়ারি মাধবপুর বাসায় আওয়ামী লীগের কয়েকজন নেতা অতর্কিতভাবে প্রবেশ করে তার মেয়ের মাথায় বন্দুক ধরে তাকে ছুরি দিয়ে আঘাত করে। এতে তিনি গুরুতরভাবে আহত হন। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। উপস্থিত লোকজন তানজীনাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় গত ১৯ জানুয়ারি তিনি বাদী হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের করলে তারা আরও বেপরোয়া হয়ে তানজীনাকে হত্যার পায়তারা শুরু হয়। নিরূপায় হয়ে তানজিনা বাসা ছেড়ে তার মেয়েকে নিয়ে পালিয়ে বেড়ান। এক পর্যায়ে ১ জানুয়ারি তিনি নিজের ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে মাধবপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। বর্তমানে তানজীনা পলাতক অবস্থায় জীবন যাপন করছেন এবং জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত রয়েছেন। যে কোনো সময় উল্লেখিত ব্যক্তিরা তাকে হত্যা করে লাশ গুম করে ফেলতে পারে বলে তিনি আশংকা করছেন। এ ব্যাপারে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com