সংবাদ শিরোনাম :
মর্গের হিমাগার থেকে ‘মৃত’ নারীকে জীবিত উদ্ধার

মর্গের হিমাগার থেকে ‘মৃত’ নারীকে জীবিত উদ্ধার

মর্গের হিমাগার থেকে ‘মৃত’ নারীকে জীবিত উদ্ধার
মর্গের হিমাগার থেকে ‘মৃত’ নারীকে জীবিত উদ্ধার

লোকালয় ডেস্কঃ দক্ষিণ আফ্রিকায় ডাক্তাররা এক নারীকে মৃত ঘোষণা করার পর তাকে মর্গের হিমাগারে রাখা হয়। কিন্তু হিমাগারের এক কর্মী মৃতদেহ পরীক্ষা করার সময় ওই নারীকে নিশ্বাস নিতে দেখলে তাকে পুনরায় হাসপাতালে ভর্তি করানো হয়। এখন হাসপাতলে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন ওই নারী। এ ঘটনায় দক্ষিণ আফ্রিকায় ক্ষোভ ও সমালোচনা শুরু হয়েছে।

সড়ক দুর্ঘটনার কবলে পড়ার পর ডাক্তাররা ওই নারীকে মৃত ঘোষণা করলে তার ‘মরদেহ’ দেশটির গাউটেং প্রদেশের কার্লেটনভিল নেওয়া হয়।

ডিসট্রেস অ্যালার্ট নামের একটি অ্যাম্বুলেন্স কোম্পানির প্যারামেডিকস টিম ওই নারীকে মৃত ঘোষণা করেছিল। এখন ওই অ্যাম্বুলেন্স কোম্পানিটি বলছে, মৃত ঘোষণার সময় ওই নারীর শরীরে প্রাণের কোনো চিহ্ন ছিল না। এমনকি ঘটনায় তাদের কোনো ডাক্তারের গাফিলতি নেই বলেও দাবি করেছে তারা।

একজন কর্মকর্তা বিবিসিকে নিশ্চিত করেছেন, ওই নারীকে এখন জোহানেসবার্গের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কর্তৃপক্ষ ঘটনার শিকার নারীর নাম প্রকাশ করেনি।

ঘটনাটি তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্ষুব্ধ ও বিধ্বস্ত পরিবার বলছে, তারা হৃদয়বিদারক এ ঘটনার সঠিক বিচার চায়।

ওই নারীর পরিবারের এক সদস্য বিবিসিকে বলেন, ‘আমাদের পুরো পরিবার বিধ্বস্ত। এই মুহূর্তে আমরা পুলিশ, প্যারামেডিকস দল এবং মর্গ কর্তৃপক্ষ ছাড়া অন্য কারও সঙ্গে কথা বলব না। আমরা উপযুক্ত জবাব চাই।’

ডিসট্রেস অ্যালার্ট অ্যাম্বুলেন্সের ব্যবস্থাপক গেরিট ব্র্যাডনিক বলেন, ‘আমাদের দায়িত্বহীনতার কোনো প্রমাণ নেই।’

চলতি বছরের জানুয়ারিতে স্পেনেও একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় তিনজন ডাক্তার রোগীকে মৃত ঘোষণার পর তাকে মর্গের হিমাগারে রাখা হয়। পরে তাকে মর্গ থেকে জীবিত উদ্ধারের পাঁচ ঘণ্টা পর মারা যান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com