ব্র্যাথওয়েট হতে পারলেন না ‘ট্র্যাজিক হিরো’ পাওয়েল

ব্র্যাথওয়েট হতে পারলেন না ‘ট্র্যাজিক হিরো’ পাওয়েল

কার্লোস ব্র্যাথওয়েট হতে পারলেন না রোভম্যান পাওয়েল। ২০১৬ টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইডেনেই শেষ ওভারে পরপর ৪টি ছয় মেরে ওয়েস্ট ইন্ডিজকে কাপ এনে দিয়েছিলেন ব্র্যাথওয়েট।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ জয়ের জন্য শেষ চার বলে ২৩ রান দরকার ছিল। পরপর দুটো ছক্কা হাঁকিয়ে ব্র্যাতথওয়েটের স্মৃতি ফিরিয়ে এনেছিলেন পাওয়েল। কিন্তু পঞ্চম বলের সময় হর্ষলকে অফ স্টাম্পের একটু বাইরে বল রাখার পরামর্শ দিলেন কোহলি। আর তাতেই বাজিমাত। ছয়ের নেশায় বুঁদ হয়ে থাকা রোভম্যান পাওয়েল মিস হিট করলেন। বল গড়িয়ে সোজা মিড অনে। আর ইডেন জুড়ে আড়াই হাজার দর্শকের উল্লাস।
পাওয়েল জুজু এখনও তাড়া করে বেড়ায় ভারতীয় দলকে। বাইশ বছর আগের কথা। সেই সময় ওয়েস্ট ইন্ডিজের রিকার্ডো পাওয়েলের সামনে পড়লেই ভারতের বোলিংয়ের দাপট শেষ হয়ে যেত। সিঙ্গাপুর এক ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সেই বার দুরন্ত ব্যাটিং করে ক্যারিবিয়ানদের কাপ এনে দেন রিকার্ডো পাওয়েল।

ইডেনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোভম্যান পাওয়েলের বিধ্বংসী ব্যাটিং সেই স্মৃতিই উস্কে দিচ্ছিল। গত মাসেই জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছিলেন। এই ম্যাচে ৩৬ বলে অপরাজিত ৬৮ রান। ৪টি চার আর ৫টি ছয় সাজানো ইনিংসে। দলকে জেতাতে না পারলেও পাওয়েলের লড়াকু ইনিংসকে অনেকদিন মনে রাখবে ইডেন। ঠিক যেমন মার্কাস ট্রেসকোথিকের ১২১ কখনও ভুলবে না ইডেন। তেমনই রোভম্যান পাওয়েলের এই লড়াকু ৬৮ কখনও ভুলতে পারবে না ক্রিকেটের নন্দনকানন। দুইজনেই ট্র্যাজিক হিরো হয়ে থাকবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com