সংবাদ শিরোনাম :
বিএনপি নেতাকর্মীদের মামলার তালিকা প্রধানমন্ত্রীর হাতে

বিএনপি নেতাকর্মীদের মামলার তালিকা প্রধানমন্ত্রীর হাতে

বিএনপি নেতাকর্মীদের মামলার তালিকা প্রধানমন্ত্রীর হাতে
বিএনপি নেতাকর্মীদের মামলার তালিকা প্রধানমন্ত্রীর হাতে

স্টাফ রিপোর্টার: দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌছে দিয়েছে বিএনপি। বুধবার বেলা ১১টায় ঐক্যফ্রন্ট-প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিতীয় দফা বৈঠকের আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ তালিকা তুলে দেয়া হয়।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, আইনজীবী অ্যাড. জিয়াউদ্দিন মোল্লা, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শরিফুল ইসলাম লিটন, মির্জা ফখরুলের দেয়া তালিকা প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা আব্দুল হামিদের হাতে মামলার সংখ্যা ও আসামিদের তালিকা তুলে দেন।

তাইফুল ইসলাম টিপু বলেন, আমরা আংশিক তালিকা জমা দিয়েছি। জমা দেওয়া তালিকায় ১ হাজার ৪৬টি মামলা রয়েছে। এসব মামলায় বর্তমানে কারাগারে আছে ৫ হাজার ২৭৪ জন নেতাকর্মী। এছাড়া, এসব মামলায় নাম উল্লেখ করা আসামির সংখ্যা ৯৬ হাজার ৭০০ জন, অজ্ঞাত আসামির সংখ্যা ৩ লাখ ৭০ হাজার।

এ ধরনের মামলাকে ‘ন্যাক্কারজনক’ ও ‘অমানবিক’ উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক ওই চিঠিতে বলা হয়, ন্যূনতম কোনো সত্যতা কিংবা প্রমাণ না থাকলেও নেতাকর্মীদের এ ধরনের বানোয়াট ও হাস্যকর মামলায় প্রতিনিয়ত জড়ানো হচ্ছে। বিএনপি ও অঙ্গসংগটনের মৃত কিংবা দেশের বাইরে অবস্থানরত ব্যক্তিদেরও এসব মামলায় আসামি করা হচ্ছে।

গত ১ নভেম্বর সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনার সময় প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা গায়েবি মামলার তালিকা প্রেরণের জন্য বলেন।

এর আলোকে দেশব্যাপী বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা উল্লেখপূর্বক আংশিক তালিকা প্রেরণ করা হল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com