সংবাদ শিরোনাম :
বাহুবলে জুতা পায়ে শহীদ মিনারে: প্রতিকার চেয়ে আবেদন

বাহুবলে জুতা পায়ে শহীদ মিনারে: প্রতিকার চেয়ে আবেদন

বাহুবলে জুতা পায়ে শহীদ মিনারে: প্রতিকার চেয়ে আবেদন
বাহুবলে জুতা পায়ে শহীদ মিনারে: প্রতিকার চেয়ে আবেদন

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে শোকের মাসে জুতা পায়ে শহীদ মিনারে একটি অনুষ্ঠান করেছেন মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ। এ নিয়ে এলাকায় চলছে বিরুপ প্রতিক্রিয়া। যে কোন সময় ঘটতে পারে দাঙ্গা-হাঙ্গামাসহ হতাহতের মত ঘটনা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এর প্রতিকার চেয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন আব্দুল মোতাল্লিব নামের এক শিক্ষার্থীর অভিভাবক ।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৩১ আগস্ট শনিবার দুপুরে উপজেলার মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ের একটি অনুষ্ঠান বিদ্যালয়ের শহীদ বেদীতে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহনকারী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উস্তার মিয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শিক্ষক মিজানুর রহমান, আব্দুস ছামাদ ও রইছ উদ্দিন জুতা পায়ে শহীদ বেদিতে দাড়িয়ে ফটোসেশন করেন। উক্ত অনুষ্ঠানের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে জনমনে প্রতিক্রিয়ার সৃষ্ঠি হয়।

ছবিতে দেখা যায় বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও সহাকারী শিক্ষকগণ ছাত্রছাত্রীদের মাঝে আইডি কার্ড বিতরণ করছেন। এ সময় সকলের পায়েই জুতা ছিল।

তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, অনুষ্ঠানের ছবিগুলি তিনিসহ দেশপ্রেমিক সচেতন নাগরিকদের চেতনায় আঘাত করেছে। শহীদ মিনারের এ অবমাননা স্থানীয় লোকজনও মেনে নিতে পারছেন না। ফলে স্থানীয় লোকজনের মাঝে মারাত্ন ক্ষোভ সৃষ্ঠি হয়েছে। এ নিয়ে যে কোন মুহূর্তে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্ঠিসহ বিষয়টি এলাকার আইনশৃঙ্খলাকে ক্ষতিগ্রস্থ করতে পারে।

তিনি আরো উল্লেখ করেন, জুতা পায়ে শহীদ মিনারের ছবিগুলো সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পরপর বিরুপ প্রতিক্রিয়া সৃষ্ঠি হওয়ায় লামাতাশি ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিগণ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক এর নজরে নিয়ে আসেন। কিন্তু অধ্যাবধি পর্যন্ত তিনি কোন প্রকার প্রতিরোধমূলক ব্যবস্থা না করায় স্থানীয় সচেতন নাগরিকগণ হতাশ হয়েছেন।

আবেদনকারী আব্দুল মোতাল্লিব বলেন, আমি একজন সচেতন নাগরিক এবং ওই বিদ্যালয়ের একজন ছাত্রের অভিভাবক। আমি শহীদ ভাষা সৈনিক এবং স্বাধীনতা সংগ্রামে আত্নদানকারীদের প্রতি সর্বদা গভীর শ্রদ্ধা নিবেদন করে থাকি। আমি শহীদ মিনার ও স্মৃতিসৌধের মর্যাদা রক্ষায় আপোষহীন। আমি পবিত্র শহীদ মিনার অববমানাকারীদের দৃষ্ঠান্ত মূলক শাস্তি চাই।

আবেদনের অনুলিপি দেওয়া হয়েছে, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, মন্ত্রী-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়, সংসদ সদস্য হবিগঞ্জ-১, সচিব-মন্ত্রী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়, চেয়ারম্যান-মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট, বিভাগীয় কশিনার সিলেট, হবিগঞ্জ প্রেসক্লাব ও বাহুবল প্রেসক্লাবকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com