সংবাদ শিরোনাম :
‘বস্তিবাসীরা ২০তলা ভবনে বাস করবে’

‘বস্তিবাসীরা ২০তলা ভবনে বাস করবে’

অনলাইন ডেস্ক: শুধু উচ্চবিত্ত নয়- নিম্নবিত্ত ও দরিদ্ররাও গগনচুম্বী দালান-কোঠায় বসবাসের সুযোগ পেতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে ঢাকা ওয়াসার দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, আমরা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছি। এই উন্নয়নের ছোঁয়া বস্তিবাসীদের গায়েও লাগতে যাচ্ছে।

এখন ঢাকা শহরে যে ভাড়া দিয়ে বস্তিবাসীরা একটা ছোট কামরায় থাকে, সেই একই ভাড়া দিয়ে তারা এখন ২০তলা ফ্লাটে থাকবে। তারা যাতে ভালভাবে বসবাস করতে পারে আমরা সে ব্যবস্থা করবো। তারা দিনে, সপ্তাহে ও মাসে যেভাবে পারবে- সেভাবে ভাড়া পরিশোধ করবেন। আগের সরকারগুলো গরীদের জন্য এ জাতীয় ব্যবস্থা করতে না পারলেও আমরা সেটা করতে পেরেছি ইনশাআল্লাহ তা’য়ালা।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা শহরে বিত্তবানরা যেমন থাকবেন, তেমনি বস্তিবাসিরাও থাকবে। তারা কোথায় যাবে? তারাও মানুষ ও এদেশেরই নাগরিক। বিভিন্ন কারণে তারা বস্তিতে এসে বসবাস করেন। উচ্চবিত্তদের জন্য গরীব মানুষেরও দরকার আছে। তারা কাজ করে খাবে, সেটাতো দোষের নয়। আমরা কাউকেই ফেলে দেবো না। সবাইকে নিয়েই আমরা পথ চলতে চাই। জনগণের দোয়া ও সহযোগিতা থাকলে দেশকে আমরা আরো সামনে নিয়ে যেতে পারবো বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, ২০০৯ সালে যখন ক্ষমতায় আসি তখন ঢাকা শহরে পানির জন্য হাহাকার ছিল। আমরা ক্ষমতায় আসার পর বিভিন্ন পরিকল্পনা নেয়ায় রাজধানী পানি সমস্যা থেকে পরিত্রাণ পেয়েছে। প্রধানমন্ত্রী বলেন, পানি সরবরাহের ক্ষেত্রে ঢাকা ওয়াসা এখন দক্ষিণ এশিয়ার রোল মডেল। ঢাকা ওয়াসায় অনেক অনিয়ম ছিল। আমরা সেগুলো দূর করেছি। ঢাকা শহরের সঙ্গে সঙ্গে অন্যান্য শহরের পানি সমস্যারও সমাধান করবো আমরা।

শেখ হাসিনা বলেন, সরকারের ধারাবাহিকতা আছে বলে আমরা এ কাজগুলো করতে পারছি। ঢাকা শহরে অনেক খাল ছিল। আজ সেখানে কোনটা কালভার্ট সেতু আবার কোনটা রোড হয়ে গেছে। আগামী ডিসেম্বরে নির্বাচন। জনগণের ভোটে আবার ক্ষমতায় আসতে পারলে সব কালভার্ট ভেঙে খাল এবং খালের উপরে দোতলা-তিনতলা রাস্তা নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com