সংবাদ শিরোনাম :
বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : দীপু মনি

বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : দীপু মনি

বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : দীপু মনি
বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : দীপু মনি

লোকালয় ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘একসময় সাড়ে সাত কোটি মানুষের প্রয়োজনের শতকরা ৬০ ভাগ খাদ্য উৎপাদন সম্ভব হতো। বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এজন্য কৃষিবিদ ও গবেষকদের ভূমিকা অনন্য। ভবিষ্যতের কৃষিবিদদের এ ধারা অব্যাহত রাখতে হবে।’

মঙ্গলবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী এ ধরনের কার্যক্রমের জন্য কামাল-মমতাজ ট্রাস্টের পৃষ্ঠপোষকদের সাধুবাদ জানান। বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা যেন জাতির প্রত্যাশার প্রতিফলন ঘটায়, এ আহ্বান জানান তিনি।

শেকৃবি উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, ‘অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি প্রদান করতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। এ ধরনের সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল আরও বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।’

শেকৃবি উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ ড. মো. আনোয়ারুল হক বেগ ও কৃষিবিজ্ঞানী ড. আবদুল করিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম এবং শুভেচ্ছা বক্তব্য দেন অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com