সংবাদ শিরোনাম :
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

বার্তা ডেস্কঃ ফাহিম শাহরিয়ার সৌরভের (২৭) সঙ্গে বেশ কয়েক বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল একজন মডেল ও উপস্থাপিকার। দুজনের মধ্যে আস্তে আস্তে প্রেমের সম্পর্কটা গভীর হয়।

কিন্তু নিজের ক্যারিয়ারের কথা ভেবে হঠাৎ সেই প্রেমে বিচ্ছেদ ঘটান প্রেমিকা নিজেই। তবে সেটা মেনে নিতে পারেননি প্রেমিক ফাহিম।

বারবার প্রেমিকার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন, মোবাইলে ক্ষুদেবার্তা পাঠিয়েছেন। একাধিকবার প্রেমিকাকে জানিয়েছে, ‘তোমাকে ছাড়া অামি বাঁচতে পারব না’। তবুও নিজের সিদ্ধান্তে অটল ছিল তার প্রেমিকা। তাই হতাশাগ্রস্থ ফাহিম সিদ্ধান্ত নেয় পৃথিবী থেকে বিদায় নেবে। তাই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করে এই তরুণ।

২৬ মার্চ, সোমবার রাতে রাজধানীর মোহাম্মদপুরে এই ঘটনাটি ঘটেছে। ঘটনার পরে খবর পেয়ে পুলিশ ফাহিমের লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। প্রথমে বিষয়টি মিডিয়াতে তেমন জানা জানি হয়নি। ফাহিমের এক বন্ধু ফাহিমের লাশের ভিডিও করে তা ফেসবুকে পোস্ট করে। কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয় পোস্টটি।

এরপর থেকেই ওই প্রেমিক যুবকের মৃত্যুকে নিয়ে তার স্বজন, বন্ধু ও সাধারণ মানুষ নানা রকম ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

আর ফেসবুকের মাধ্যমেই প্রকাশ পেয়েছে সেই প্রেমিকার নাম। সৌরভের মৃত্যুর জন্য ফেসবুকে অনেকেই দায়ী করছেন ওই মেয়েটিকে। ফাহিম শাহরিয়ার সৌরভের সেই প্রেমিকার নাম নওরিন আহমেদ। তিনি একটি বেসরকারি টেলিভিশনের সকালের একটি অনুষ্ঠানের উপস্থাপিকা। এই বিষয়টি নজরে এসেছে পুলিশেরও। তারাও ইতোমধ্যে এ বিষয়ে তদন্ত শুরু করেছেন বলে জানিয়েছেন।

আত্মহত্যা করার আগে ফেসবুকে ফাহিম যে স্ট্যাটসটি দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ‘আম্মু মারা যাওয়ার পর থেকে আমার দুনিয়াটা অনেক ছোট হয়ে গিয়েছিল। আমার ভবিষ্যৎ চাওয়া পাওয়া বলতে যা ছিলো আজ তাও আমাকে ছেড়ে চলে গেলো। স্বপ্ন দেখার মতো কিছু নেই। আমার জন্য এতোদিন যিনি মিডিয়াতে নিজেকে প্রতিষ্ঠা করতে পারেননি আজ থেকে তার পথের কাঁটা সরে গেলো। দোয়া রইলো তার জন্য তিনি যেন সুপারষ্টার হন, তার সুনাম ছড়িয়ে পড়ুক চারিদিকে এই কামনাই করি। যদি কখনো কাউকে কোন প্রকার কষ্ট দিয়ে থাকি তার জন্য সরি, ক্ষমা করে দিবেন সবাই। শেষ কথা হচ্ছে আমার জন্য কেউ যেন কাউকে দোষারোপ না করে। আমি যা করেছি আমি আমার নিজের চিন্তা ভাবনায় করেছি। আল্লাহ হাফেজ। ভালো থেকো দুনিয়ার মানুষেরা।’

ধারণা করা হচ্ছে, তিনি ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পরপরই ফ্যানের সঙ্গে গলায় দড়ি বেঁধে আত্মহত্যা করেছেন।

ফাহিমের বন্ধু মেহেদি হাসান শাওন ফেসবুকে লিখেছেন, ‘হ্যাঁ ফাহিম (ফাহিম শাহরিয়ার সৌরভ) আত্মহত্যা করেছে। ফাহিমের লাশ ঢাকা মেডিক্যাল কলেজে পড়ে আছে।’ তিনি আরও লিখেছেন, ‘খুব ভালো লাগতো তোমাদের দেখে নওরিন আহমেদ ও সৌরভ। কেন এতদিনের সম্পর্কটা শেষ করে, আর এই এতিম ছেলেটার যার বেঁচে থাকার একমাত্র অবলম্বন তুমি ছিলে। তাকে এভাবে ছুঁড়ে ফেলে চলে গেলা জানি না। .. হয়ত তোমার ক্যারিয়ারের জন্য সে অনেক বড় ঝামেলা ছিল।

তোমাদের কেউ যখন সবকিছুর চেয়ে বেশি গুরুত্ব দেয়, সব জায়গায় উৎপেতে থাকা পশুদের থেকে আগলে রাখতে চায়, তখন সে তোমাদের জীবনের সবচেয়ে বড় ঝামেলা হয়ে যায়। এটাই স্বাভাবিক। যাক আশা করি এখন তুমি অনেক সুখি হবে। কারণ সেই ঝামেলাটা এখন আর দুনিয়াতে নাই। কখনো আর তোমাকে জ্বালাবে না, আর খোঁজ খবর নিতে যাবে না। তোমাকে মিডিয়ার কাজের নামে কেউ অন্য কোন সুযোগ নিতে চাচ্ছে কি না । আশা করি সুপারস্টার হবে।’

মেহেদীর সেই পোস্টের নিচে নওরিনের সমালোচনা করে মস্তব্য করেছেন অনেকেই।

অন্যদিকে নওরিন অাহমেদের ফেসবুক অ্যাকাউন্টে গিয়ে দেখা যায়, নওরিনের যে সকল ব্যক্তিগত পোস্ট অাছে সে পোস্টগুলোতেও এই ঘটনার পরে অনেকে নেতিবাচক মন্তব্য করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় তিন বছর আগে নওরিনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে সৌরভের। তারা দুজনে প্রায়ই বিভিন্ন স্থানে ঘুরতে যেতেন। দুজনের বেড়াতে যাওয়ার ছবি ফেসবুকেও আপলোড করতেন দুজনেই। ২০ মার্চ রাতে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেন সৌরভ ও নওরিন। ফাহিম ফেসবুকে দুজনের সেই ছবিও দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ফাহিমের এক ঘনষ্ঠিজন জানান, টেলিভিশনে অনুষ্ঠান শুরু করার পর থেকেই আস্তে আস্তে করে পাল্টাতে থাকেন নওরিন। নওরিন কোথায়, কার সঙ্গে যায়, কী করে এসব বিষয়ে খবরদারি করতেন ফাহিম। অার এই নিয়ে দু’জনের মধ্যে প্রায়শই বাকবিতণ্ডা হতো।

সৌরভের চাচাতো ভাই শাহাদাত জানান, আনন্দ পুলিশ হাউজিং সোসাইটিতে মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে চাকরি করতেন ফাহিম। মোহাম্মদপুরের মোহাম্মদী হাউজিং এলাকার তিন নম্বর সড়কের একটি বাসায় একাই থাকত সে । তার ওই স্ট্যাটাসটি পড়ে অনেকেই কল দেয় ফাহিমের ফোনে। কিন্তু সবাই ফোন বন্ধ পাচ্ছিল। এরপর দ্রুত বাসায় গিয়ে দরজা ভেঙে ভেতরে দেখতে পায় ফাহিমের ঝুলন্ত লাশ।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর  বলেন, ‘এই আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে নওরিন নামে একটি মেয়ের কথা জেনেছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে প্রমাণিত হলে এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তবে এ বিষয়ে জানতে, সেই মডেল ও উপস্থাপিকার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ফাহিমের বাবা জাহাঙ্গির আলম জাহান। দুই ভাই বোনের মধ্যে ফাহিম ছিল বড়। গত ১৭ ফেব্রুয়ারি ফাহিমের মা রাশেদা আক্তার রেনুর মৃত্যু হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com