সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে

প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হক খান। বৃহস্পতিবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সচিব ড. মোজাম্মেল হক খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে। এটা নিয়ে তাড়াহুড়ো করার কিছু নেই।

কোটা সংস্কার হবে নাকি বাতিল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রজ্ঞাপন জারির নির্দেশনার পর তা বলা যাবে। এখনই এসব বিষয়ে বিস্তারিত বলা যাবে না। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দেন সংস্কার বা বাতিল যেটাই হোক সেভাবেই প্রজ্ঞাপন হবে।

সচিব বলেন, যেহেতু সবাই কোটা প্রথা চাচ্ছে না, লেখাপড়া বাদ দিয়ে আন্দোলন করছে, সেহেতু আর সংস্কার কী, কোটা প্রথাই বাতিল করা হবে।

উল্লেখ, কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে জানান, কোটা ব্যবস্থাই বাতিল করা হবে। কিন্তু বৃহস্পতিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারি না করা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হলো। তারা বলেন, আন্দোলন প্রত্যাহার নয়, বরং স্থগিত করা হলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com