সংবাদ শিরোনাম :
প্রচারের সময় প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাহত, নিন্দার ঝড়

প্রচারের সময় প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাহত, নিন্দার ঝড়

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রাজ্য মিনাস জেরাইসে প্রচারাভিযানের সময় ডানপন্থি এক প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাহত হয়েছে। বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। সাম্প্রতিক জনমত জরিপে তার জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে এই হামলার ঘটনা ঘটলো।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, প্রচারাভিযানের সময় সমর্থকদের ভিড়ের মধ্যে ছুরিকাহত হন প্রেসিডেন্ট প্রার্থী জাইর বোলসোনারো। কট্টর ডানপন্থি দল সোশাল লিবারেল পার্টির এই নেতা ‘বর্ণবাদী আচরণ’ ও ‘বিতর্কিত বক্তব্যের’ জন্য আগে থেকেই সমালোচনার মুখে রয়েছেন।

চিকিৎসকরা জানান, বোলসোনারোর পেটে ছুরিকাঘাত করা হয়েছে। ক্ষতস্থানে দুইঘণ্টাব্যাপী অস্ত্রোপচারের পর তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। হাসপাতাল ছাড়তে সাত থেকে ১০ দিন লাগতে পারে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মিছিলের মধ্যে বোলসোনারোর উপর হামলার ঘটনাটি ভিডিওতে ধারন করা হয়েছে। তাতে দেখা যায়, ছুরিকাহত হওয়ার পর তাকে কাঁধে করে গাড়ির দিকে ছুটছেন সমর্থকরা।

হামলার পর এক টুইটার বার্তায় বোলসোনারোর ছেলে ফ্লাভিও বলেন, ‘বাবার ক্ষত অতটা গভীর নয়।’ তবে এর দুই ঘণ্টা পর অপর এক টুইটে তিনি বলেন, ‘আমরাদের ভাবনার চেয়ে তার ক্ষত গুরুতর। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। দয়া করে প্রার্থনা করুন।’

হামলার ঘটনায় আদেলিও ওবিসপো দে অলিভেইরা (৪০) নামে এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে প্রচণ্ড মারধর করেছে বোলসোনারোর সমর্থকরা। এখন তাকে পাগল বলে মনে করছে নিরাপত্তা কর্মকর্তারা।

একজন প্রেসিডেন্ট প্রার্থীর ওপর এমন হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ব্রাজিলের বিভিন্ন রাজনৈতিক দল। এ ছাড়া দেশটির প্রেসিডেন্ট মিচেল তেমের ‘এ ধরনের হামলা অগ্রহণযোগ্য’ বলে বর্ণনা করেছেন।

প্রসঙ্গত, ব্রাজিলে আগামী অক্টোবরে প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে। এ নিয়ে সাম্প্রতিক সময়ে দেশটির রাজনৈতিক পরিস্থিত ক্রমেই উত্তপ্ত হয়ে উঠেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com