সংবাদ শিরোনাম :

পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি!

পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি!
পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি!

লোকালয় ডেস্কঃ জামান হোটেলকে বা‌সি গ্রিল্ড চি‌কেন বিক্রির জন্য সংরক্ষণ এবং পোকাযুক্ত বেগুন দিয়ে ইফতারের বেগুনি তৈরি করায় ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় এ জরিমানা করা হয়।

সোমবার (২১ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস এ জরিমানা করেন।

চকবাজার থানায় বাজার তদার‌কিমূলক কার্যক্রমে তিনি জসীমের মুরগির দোকান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৭ ধারায় বাটখারায় কারচু‌পি করায় ৫ হাজার টাকা, শাহেদুলের মাছের দোকানকে ওজ‌নে কারচু‌পি করায় ৪৬ ধারায় ১ হাজার টাকা, নুরুল হকের মুরগির দোকান‌কে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে মুরগি প্রক্রিয়াজাত করায় ৪৩ ধারায় ১০ হাজার, বেলাল হোসেনের মুরগির দোকান‌কে মূল্য তালিকা না থাকা ও ওজ‌নে কারচু‌পি করায় ৩৮ ও ৪৬ ধারায়  ১০ হাজার টাকা জরিমানা করেন।

অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান নগরের বাকলিয়া ও পাঁচলাইশ থানা এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেন।

তিনি বলেন, বাকলিয়া ও পাঁচলাইশ থানা এলাকায় আমরা বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করি। এ সময় ফুলকলি ফুড প্রোডাক্টসের হালুয়ায় মরা মাছি ও তেলাপোকা পড়ে থাকতে দেখি। প্রতিষ্ঠানটি ছাপা নিউজপ্রিন্টের ওপর জিলাপি সংরক্ষণ করছিল। তাদের ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ১ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

তিনি জানান, মি‌মি সুপার মার্কেটের  দোকানগুলো তদার‌কি ক‌রে ক্রয় ও বিক্রয় মূল্য পরিবীক্ষণ করা হয়। এ সম‌য় সেভও‌য়ে নামের একটি দোকা‌নে মেয়াদোত্তীর্ণ নেইল প‌লিশ বিক্রির জন্য সংরক্ষণ করায় একই আইনের ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com