সংবাদ শিরোনাম :
ট্রাফিক আইন পরিবর্তন হওয়া দরকার : বিচারপতি

ট্রাফিক আইন পরিবর্তন হওয়া দরকার : বিচারপতি

ট্রাফিক আইন পরিবর্তন হওয়া দরকার : বিচারপতি
ট্রাফিক আইন পরিবর্তন হওয়া দরকার : বিচারপতি

লোকালয় ডেস্কঃ সড়ক দুর্ঘটনা রোধে বর্তমান ট্রাফিক আইন পরিবর্তন করা দরকার বলে মন্তব্য করেছেন প্রাক্তন প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক।

সোমবার সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এবিএম খায়রুল হক বলেন, ‘প্রধান বিচারপতির সাথে ট্রাফিক ল (আইন) নিয়ে আলোচনা করেছি। ট্রাফিক ল চেঞ্জ প্রয়োজন বলে আমি মনে করি। দেশের লোক যদি মনে করে ট্রাফিক ল চেঞ্জ হওয়া দরকার, চেঞ্জ হবে। আর যদি দেশের লোক মনে করে চেঞ্জ হওয়ার প্রয়োজন নেই তাহলে হবে না। মানুষ মরতে থাকবেই মরুক।’

কেন পরিবর্তন দরকার এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে ড্রাইভিং লাইসেন্স ছাড়া যদি কেউ গাড়ি চালায় তার সর্বোচ্চ শাস্তি হচ্ছে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০০ টাকা জরিমানা। কার্যেক্ষেত্রে অনেক সময় দেখছি তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড। আবার ৪০০ টাকা জরিমানা। লাইসেন্স ছাড়া চালিয়ে যদি এইটুকু পেনাল্টি হয় তাহলে ড্রাইভিং লাইসেন্স নেওয়ার গরজ তেমন কেউ বোধ করবে না।

তিনি বলেন, ইদানিং তো আর একটা নতুন ব্যাপার দেখছি, এক গাড়ি আরেক গাড়ির ওপর উঠায়ে দিচ্ছে। যেটা আজকাল আসা যাওয়ার সময় দেখি। সড়ক দুর্ঘটনা কীভাবে বাড়ছে। মানুষের পা চলে যাচ্ছে হাত চলে যাচ্ছে। মাথা চলে যাচ্ছে। এভাবে তো কোনো সভ্য দেশ চলতে পারে না। এই জন্যই দরকার আইনের পরিবর্তন। এনফোর্সমেন্টও। শাস্তি বাড়িয়ে কেবল হবে না এটার এনফোর্সমেন্টও প্রয়োজন।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সুপ্রিম কোর্টে বিচারপতি নিয়োগের ক্ষেত্রে আইন থাকা দরকার বলেও মন্তব্য করেন আইন কমিশনের চেয়ারম্যান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com