সংবাদ শিরোনাম :
জার্মানি সেই আগের মতোই, থমকে গেল বিশ্বচ্যাম্পিয়নরা

জার্মানি সেই আগের মতোই, থমকে গেল বিশ্বচ্যাম্পিয়নরা

খেলাধুলা ডেস্ক: গত রাশিয়া বিশ্বকাপটা স্মরণকালের মধ্যে সবচেয়ে ভয়াবহ কেটেছে জার্মানির। বিশ্বচ্যাম্পিয়ন হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলতে গিয়েছিল জার্মানরা। কিন্তু তাদের ফিরে যেতে হয় গ্রুপ পর্ব থেকেই! তবে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও জার্মান ফুটবলের ধার একটুও কমেনি বৃহস্পতিবার রাতে সেটা পরিষ্কার বুঝা গেল। উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল জার্মানি। জিততে না পারলেও রাশিয়ায় চ্যাম্পিয়ন হওয়া ফ্রান্সকে নাচিয়ে ছেড়েছে জার্মানরা।

গোলশূন্য ড্র হওয়ার ম্যাচে ফরাসিদের প্রথমভাগে পাত্তাই দেয়নি জার্মানি। আক্রমণের পর আক্রমণে নাকাল করে রেখেছিল ফরাসিদের। মাঝের সময়টাতে ফ্রান্স একটু গুছিয়ে খেলতে পারলেও শেষ দিকে আবারও চড়াও হয় জার্মানি। ফ্রান্সের গোলরক্ষক আলফুঁস আরিওলা কাল ‘চীনের মহাপ্রাচীর’ হয়ে না উঠলে বড় ব্যবধানেই হয়তো জিততে পারত জার্মানরা।

প্রথমার্ধের ৩০ মিনিটে অন্তত তিনটি গোল পেতে পারত জার্মানি। কিন্তু শেষ শটটা ঠিকভাবে নিতে না পারার কারণে গোল আসেনি। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত ২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু কর্ণারের বিনিময়ে রক্ষা পায় ফ্রান্স। ১৯ মিনিটে জার্মান স্ট্রাইকার ওয়ের্নার ঠিকমতো শট নিতে পারলে এগিয়ে যেতো তারা। প্রথম দিকের পুরোটা সময় বলের দখল ধরে রেখে আক্রমণের পর আক্রমণ করে গেছে জার্মানি। ৩৪ মিনিটে টনি ক্রুসের ক্রসে মাথা ছোয়াতে ব্যর্থ হন হামেলস। পরের মিনিটে দুর্দান্ত এক কর্ণারেও মাথা লাগাতে পারেনি কেউই।

পাল্টা আক্রমণে ফ্রান্স ৩৬ মিনিটে বেশ ভালো একটা সুযোগ পায়। কিন্তু কাজে লাগাতে পারেননি অলিভার জিরুদ। দ্বিতীয়ার্ধের শুরুতেও দারুণ একটা সুযোগ পেয়েছিলেন জিরুদ। কিন্তু সেটাও কাজে লাগাতে পারেননি। কিলিয়ান এমবাপ্পে দুইবার সুযোগ পেয়েছিলেন। কাজে লাগাতে পারেননি রাশিয়া বিশ্বকাপের সেরা উদিয়মান ফুটবলার।

ম্যাচের শেষভাগে আক্রমণের ধার আরও বাড়ায় জার্মানি। কিন্তু জার্মানদের একের পর এক হতাশা উপহার দেন ফরাসি গোলরক্ষক আরিওলা। শেষ পর্যন্ত গোল আদায় করতে পারেননি কেউই। যাতে গোলন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ও আগের বিশ্বচ্যাম্পিয়নদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com