সংবাদ শিরোনাম :
জন্মের ৩ দিন পর থেকেই দুধ দিচ্ছে বাছুরটি!

জন্মের ৩ দিন পর থেকেই দুধ দিচ্ছে বাছুরটি!

জন্মের ৩ দিন পর থেকেই দুধ দিচ্ছে বাছুরটি!
জন্মের ৩ দিন পর থেকেই দুধ দিচ্ছে বাছুরটি!

লোকালয় ডেস্কঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গত ২৫ দিন আগে একটি বিদেশি জাতের গরু মাদি বাচ্চা প্রসব করে। জন্মের ৩ দিন পর থেকেই বাছুরটি দুধ দিচ্ছে। আপেক্ষিকভাবে অলৌকিক মনে হলেও ঘটনাটি শতভাগ সত্য।

এমন ঘটনা ঘটেছে উপজেলার বড়হর ইউনিয়নের অলিপুর গ্রামে। ঘটনাটি জানার পর থেকে তার বাড়িতে বাছুরটিকে দেখার জন্য শত শত উৎসুক জনতা ভীর জমাচ্ছে।

গাভীটির মালিক পিয়ার মন্ডল জানান, বাছুরটি জন্মের পর আমরা ভেবেছিলাম স্তনে টিউমার হয়েছে। কিন্তু ৩ দিন পর থেকে ধীরে ধীরে বড় হয়ে এটি পূর্ণাঙ্গ স্তনে পরিণত হয় ও আপনা-আপনি দুধ বের হতে থাকে। এরপর প্রতিদিন প্রায় হাফ কেজি করে বাছুরটি দুধ দিচ্ছে।

অত্র এলাকার সাংবাদিক রায়হান ও উৎসুক জনতা জানান, এরকম ঘটনা এর আগে দেখিনি। এত ছোট গাভীর বাছুর দুধ দিচ্ছে যা অলৌকিক। মানুষের মুখে মুখে খবর শুনে আমরা দেখতে এসেছি। এটা আল্লাহর একটা কুদরতি হতে পারে।

উল্লাপাড়া উপজেলার প্রাণী সম্পদ অফিসার ডা. মাহফুজুর রহমান জানান, মাত্র ২৫ দিনের গাভীর বাচ্চা দুধ দিচ্ছে এমন ঘটনা প্রথম শুনলাম। তবে এ খবরটি শুনে আমরা দেখতে গিয়েছিলাম। হরমনজনিত কারণে এরকম হতে পারে। বাছুরটির কয়েকদিনের মধ্যে দুধ দেওয়া বন্ধ হয়ে যাবে।

অতি উৎসাহী হয়ে বাচ্চাটির স্তন থেকে দুধ বের না করার পরামর্শ দেন এই কর্মকর্তা। বর্তমানে বাছুরটি সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com