সংবাদ শিরোনাম :
জঙ্গিদের ব্যাপারে সরকার সতর্ক অাছেঃ কাদের

জঙ্গিদের ব্যাপারে সরকার সতর্ক অাছেঃ কাদের

জঙ্গিদের ব্যাপারে সরকার সতর্ক অাছেঃ কাদের
জঙ্গিদের ব্যাপারে সরকার সতর্ক অাছেঃ কাদের

লোকালয় ডেস্কঃ হলি অার্টিজানে হামলার পর দেশে বড় ধরনের কোনো জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। তবে সরকার জঙ্গিদের ব্যাপারে সতর্ক অাছে।

১ জুলাই, রবিবার সকালে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে জঙ্গিবাদ দুর্বল হয়েছে কিন্তু এখনো নির্মূল হয়নি। দেশে অার বড় ধরনের জঙ্গি হামলার অাশঙ্কা সরকার করে না। তারপরও সতর্ক অবস্থানে অাছে। হলি আর্টিজানের হামলার পর থেকেই আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চেষ্টায় আমরা জঙ্গিদের নেটওয়ার্ক দুর্বল করতে পেরেছি। তবে তাদের এখনো নির্মূল করা সম্ভব হয়নি, কখন যে সক্রিয় হয়ে যায় তা বলা যাবে না। তবে এই সমস্যা সমাধানে আমরা আইনি ও রাজনৈতিক মোকাবেলা করছি।’

জঙ্গিবাদ নিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ইমেজ পরিবর্তন হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘তাদের নিজেদের দেশেই তো জঙ্গি হামলা হয়। তাদের নিজেদের ইমেজ সংকটে রয়েছে। তাদের থেকে আমরা ভালো আছি।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘হলি আর্টিজানের পর তেমন কোনো বড় কোনো হামলা ঘটেনি। ইউএসের মতো দেশেও জঙ্গি হামলা হয়। সেই তুলনায় আমরা ভালো আছি, আমরা সতর্কতার সঙ্গে নিরাপদ আছি। জঙ্গিবাদের সমস্যা মোকাবিলা করতে আইনশৃঙ্খলা বাহিনী সবসময় সতর্ক রয়েছে।’

এর আগে সকালে হলি অার্টিজান বেকারিতে হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধা জানান তিন দেশের প্রতিনিধি, সরকারদলীয় নেতা, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কর্মকর্তারা।

প্রসঙ্গত, হলি আর্টিজানে হামলার দ্বিতীয় বছর পূর্ণ হলো আজ। এ উপলক্ষে গতকাল থেকেই ছিল নানা প্রস্তুতি। কাঠের টেবিলের ওপর সাদা কাপড় জড়িয়ে বানানো হয় বেদি।

রবিবার সকাল ৮টারও অাগে খুলে দেওয়া হয় হলি অার্টিজানে প্রবেশের প্রধান গেট। আর সকাল থেকেই নিরাপত্তা জোরদার করা হয় হলি অার্টিজানের অাশপাশের এলাকায়। ছিলেন র‌্যাব, ডিবি, পুলিশ, সাদা পোশাকের অাইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com