সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের কার্যক্রম জঙ্গিদের মতো: ভিপি নুর

ছাত্রলীগের কার্যক্রম জঙ্গিদের মতো: ভিপি নুর

ছাত্রলীগের কার্যক্রম জঙ্গিদের মতো: ভিপি নুর
ছাত্রলীগের কার্যক্রম জঙ্গিদের মতো: ভিপি নুর

ঢাকা- সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের কার্যক্রমকে জঙ্গিদের কার্যক্রমের সঙ্গে তুলনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। এ সময় প্রধানমন্ত্রীর কাছে তার ওপর হামলার দৃষ্টান্তমূলক বিচার প্রার্থনা করেন তিনি।

আজ বুধবার (২৯ মে) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্প্রতি তার ওপর হামলার প্রতিক্রিয়া জানাতে তিনি সংবাদ সম্মেলন ডাকেন।

২৬ মে বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ২০ জন আহত হন। এর আগের দিন ব্রাহ্মবাড়িয়ায়ও ইফতার মাহফিলে যোগ দিতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিপি নুরকে বাধা দেয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে।

সংবাদ সন্মেলনে ভিপি নুরুল হক নুর বলেন, ‘ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালে জঙ্গি হামলার সঙ্গে সাদৃশ্যপূর্ণ বলে মনে হচ্ছে। পবিত্র রমজানের ইফতারে হামলা করে তারা একটি সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। কিছুদিন আগে আপনারা দেখেছেন পয়লা বৈশাখের কনসার্টে তারা আগুন লাগিয়ে দেয়। ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে যাচ্ছে। তাদের কার্যক্রম জঙ্গি কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে।’

এসময় নুর অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হলেও তারা নিরাপত্তা দিতে পারেনি। পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়।

হত্যার উদ্দেশ্যে প‌রিক‌ল্পিতভা‌বে এ হামলা করা হ‌চ্ছে অভি‌যোগ ক‌রে তি‌নি ব‌লেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনাটিও আমরা ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে মুঠোফোনের মাধ্যমে জানিয়েছি, তারা বলেছেন তারা ব্যবস্থা নিবেন। অথচ পরের দিনও বগুড়াতে একই ধরনের ঘটনা ঘটেছে। এটি স্বাভাবিক কোনো ঘটনা না আমাদের মনে হচ্ছে এগুলো পরিকল্পিত ঘটনা। আমাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীদের মাধ্যমে পরিকল্পিতভাবে হামলাগুলো করানো হচ্ছে।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি অনুরোধ জানাব, আজকের ছাত্রলীগ নিজেরা মারামারি করে বলে হালকা ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। তারা হামলা করে করে দায়সারা বক্তব্য দিচ্ছে।

ছাত্রলী‌গে যোগ না দেয়ায় ক্ষোভ থে‌কে এমব হামলা করানো হ‌চ্ছে উল্লেখ ক‌রে নুর ব‌লেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর পক্ষ থেকে আমাকে এক নম্বর সহ-সভাপতি অথবা এক নম্বর যুগ্ম-সাধারন সম্পাদক আমাকে অফার করা হয়েছিল। বিভিন্ন মাধ্যমে তারা সব সময় আমাকে বলেছিলেন। তারা বলেছিল যে ছাত্রলীগের রাজনীতি করলে আমাকে সকল ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে। যেন অন্যদিকে রাজনীতি না করি, অন্য দিকে না যায়। আমি তাদের সাথে যাইনি বলে তারা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালাচ্ছে। আমি আমার জীবন নিয়ে শঙ্কিত আমি নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

অপরাধী‌দের বিচা‌রের মু‌খোমুখী কর‌তে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ ক‌রে নুরুল হক ব‌লেন, আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই যারা ছাত্রলীগের নামে যারা সন্ত্রাসী কার্যক্রম করছে তিনি যেন তাদের বিচারের আওতায় আনেন।

এসময় ভিপি নুর বলেন, দেশের আইনের শাসন থাকলে প্রধানমন্ত্রী এর দৃষ্টান্তমূলক বিচার করে দেখাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com