সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে শিক্ষিকাদের বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ

চুনারুঘাটে শিক্ষিকাদের বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ

মোঃ ফারুক মিয়া, চুনারুঘাট থেকে: চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের পীরেরগাঁও সৈয়দ হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজিরা খাতুন ও সহকারী শিক্ষিকা মিনারা আক্তার ও সুফিয়া আক্তারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। উক্ত প্রধান শিক্ষিকা ও সহকারী শিক্ষিকাদের বিরুদ্ধে পীরেরগাঁও গ্রামের বাসিন্দা তাছলিমা আক্তার (মিতা) গতকাল রবিবার চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, উক্ত ০৩ জন শিক্ষিকা বিদ্যালয়ে নিয়মিত আসেন না। সঠিকভাবে ক্লাস নেন না ও সঠিকভাবে স্কুলে পাঠদান করেন না। তারা নিজেরা ব্যক্তিগতভাবে ক্ষমতার অপব্যবহার করে আসছেন এবং ১ম শ্রেণিতে ভর্তিকৃত ছাত্র শেখ মোঃ আবু জাহির (জয়) কে ভর্তি রেজিষ্ট্রার থেকে নাম কেটে দেন। অপর দিকে এ বিষয়ে শিক্ষিকাদের কাছে জয়ের মা তাছলিমা আক্তার জানতে চাইলে তারা উনার সাথে অশালিন আচরণ ও গালিগালাজ করে জয়ের নাম ভর্তি রেজিষ্টার থেকে কেটে দেয়। উক্ত শিক্ষকগণ এলাকার অনেক অভিভাবকদের সাথে ক্ষমতার অপব্যবহার সহ অশালিন আচরণ করে থাকেন।

ছাত্র/ছাত্রীদেরকে বেধড়কভাবে মারপিট করে স্কুল থেকে তাড়িয়ে দেন। ছাত্র/ছাত্রীরা স্কুলে এলেও স্কুল বন্ধ দেখে তারা বারান্দায় সময় কাটায় ও শিক্ষকদের জন্য অপেক্ষা করে। এরকমই অভিযোগ এলাকার বহু অভিভাবকের। সরেজমিনে গিয়ে স্কুল ও ছাত্রদের ছবিটি তোলা হয়। এ ব্যাপারে শিক্ষিকাদের সাথে আলাপ করলে তারা বলেন- আমাদের চাকরী আমরা ব্যক্তিগতভাবে করে আসছি। কিন্তু আমাদের চাকরী কারও কথায় কিংবা অভিভাবকের অভিযোগেও কিছু আসে যাবে না। এ ব্যাপারে এলাকাবাসীরা অতিষ্ঠ বলে জানা গেছে। উক্ত শিক্ষিকাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল ও অভিভাবকবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com